Tuesday , June 25 2019
Arjun Singh
ফাইল : অর্জুন সিং, ছবি - আইএএনএস

ভাটপাড়া পুরসভা ছিনিয়ে নিল বিজেপি, উড়ল গেরুয়া আবির

অর্জুন সিং তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁকে ভাটপাড়া পুরসভা থেকে সরাতে উঠেপড়ে লাগে তৃণমূল। তখন ভাটপাড়া পুরসভার পুরপ্রধান ছিলেন বর্তমানে বিজেপি সাংসদ অর্জুন সিং। অর্জুন সিংকে সরাতে তখন তাঁর বিরুদ্ধে আস্থা ভোটে যায় তৃণমূল। ১১-২২ ভোটে হেরে পুরপ্রধান পদ ছাড়তে হয় অর্জুন সিংকে। কিন্তু সেই ভাটপাড়া পুরসভাই তৃণমূলের হাত থেকে কেড়ে নিলেন অর্জুন সিং।

মঙ্গলবার ভাটপাড়া পুরসভায় আস্থা ভোট হয়। ৩৫ আসন বিশিষ্ট ভাটপাড়া পুরসভায় ১ জন কাউন্সিলরের মৃত্যু হয়েছে। পুরপ্রধানের পদ ছাড়তে হয়েছে অর্জুন সিংকে। ফলে ৩৩ জন মোট কাউন্সিলর। তারমধ্যে এদিন ভোটাভুটিতে ২৭ জন বিজেপির পক্ষে ভোট দেন। বাকি তৃণমূল কাউন্সিলররা অনুপস্থিত ছিলেন। এসেছিলেন কেবল তৃণমূলের বিদায়ী পুরপ্রধান সোমনাথ তালুকদার। ভোটাভুটি‌তে বিজেপির সৌরভ সিংকে ভোট দেন সকলে। তিনি ভাটপাড়ার ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। সেইসঙ্গে তাঁর আর একটি পরিচয় তিনি অর্জুন সিংয়ের ভাইপো। ভাটপাড়ার নতুন পুরপ্রধান হলেন এই সৌরভ সিং।

মঙ্গলবার ভাটপাড়া তৃণমূলের হাত থেকে ছিনিয়ে নেওয়ার পর পুরসভার সামনেই শুরু হয়ে যায় গেরুয়া আবির নিয়ে আনন্দ। সঙ্গে ওঠে জয় শ্রীরাম ধ্বনি। ভাটপাড়া অনেকদিনই অর্জুন সিংয়ের খাসতালুক হিসাবে পরিচিত। সেখানে এদিন ফের একবার নিজের ক্ষমতা বুঝিয়ে দিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। এদিনের পর ভাটপাড়া পুরসভা থেকে কার্যত মুছে গেল তৃণমূল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *