World

বিয়েবাড়িকে শ্মশানে পরিণত করল কিশোর, মৃত ৬, গুরুতর আহত ২০

বিয়েবাড়িতে হৈচৈ তখন তুঙ্গে। সকলেই আনন্দে মাতোয়ারা। বিয়েবাড়ি মানেই তো উৎসবের আবহ। শুধুই হুল্লোড়। সেই আনন্দকে মুহুর্তে শ্মশানের হাহাকারে পরিণত করল এক কিশোর। গায়ে বাঁধা বিস্ফোরক। সেই বিস্ফোরকই একেবারে ভরা বিয়েবাড়িতে ঢুকে ফাটিয়ে দেয় ওই কিশোর। মানব বোমা হয়ে এই বিস্ফোরণ ঘটায় সে। ঘটনায় ৬ জনের মৃত্যু হয়।

এই মানব বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের নানগরহার প্রদেশের পাচির-অ-এগাম জেলায়। এখানে এক আদিবাসী পরিবারে বিয়ের অনুষ্ঠান চলছিল। এই পরিবারের যিনি গৃহকর্তা সেই বয়স্ক মানুষটি আবার সরকারপন্থী বিদ্রোহী গোষ্ঠীর এক কমান্ডার। এই বিস্ফোরণে তাঁরও মৃত্যু হয়েছে। বিস্ফোরণের পর বিয়েবাড়ি রক্তাক্ত চেহারা নেয়। বিস্ফোরণে ২০ জন আহত হয়েছেন। তাঁদের অনেকেরই অঙ্গহানি হয়েছে। তবে প্রাণে বেঁচে গেছেন। পুলিশ এসে তাঁদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠায়।

কারা এই ঘটনা ঘটাল? এই প্রশ্নের অবশ্য উত্তর মেলেনি। কারণ তালিবানের দিকে আঙুল প্রথমে উঠলেও তাদের তরফে জানানো হয়েছে এই ঘটনার সঙ্গে তাদের কোনও যোগ নেই। তারা এই ঘটনা ঘটায়নি। তালিবান যদি এই ঘটনা না ঘটিয়ে থাকে তবে কারা এই ঘটনা ঘটাল? প্রশ্ন থাকলেও তার উত্তর এখনও মেলেনি। কারণ এখনও কোনও গোষ্ঠী এই ঘটনার দায় স্বীকার করেনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button