World

পিকনিক করতে গিয়ে জঙ্গিদের হাতে মৃত ৭

করোনা উদ্বেগ রয়েছে, তারমধ্যেই জঙ্গি কার্যকলাপ চলেই চলেছে

পাহাড়ের ধার ঘেঁষা সুন্দর জায়গা। সেখানেই পিকনিক করতে গিয়েছিলেন ৭ জন। সকলেই সাধারণ মানুষ। কাছেই থাকেন। পিকনিক চলছিলও ভাল। কিন্তু সেই সময় সেখানে হাজির হয় জঙ্গিরা।

তারপর পিকনিকে আসা ৭ জনকে গুলি করে হত্যা করে তারা। দেহগুলি সেখানেই ফেলে তারপর ওই এলাকা ছেড়ে চলে যায় জঙ্গিরা। পরে স্থানীয় গ্রামবাসীরাই দেহগুলি উদ্ধার করেন।

ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার বিকেলে। আফগানিস্তানের উত্তরপ্রান্তের বাখ প্রদেশের শোলগারা জেলায়। এই এলাকাটি তালিবানের শক্ত ঘাঁটি বলেই পরিচিত।

গ্রামবাসীরা দেহ উদ্ধারের পর তা ওই ৭ জনের পরিজনদের হাতে তুলে দেন। তবে কেন ওই ৭ জনকে এমনভাবে গুলি করে জঙ্গিরা হত্যা করল তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। এ নিয়ে তালিবানের তরফে এখনও কেউ মুখ খোলেনি।

আফগানিস্তানেও করোনা উদ্বেগ রয়েছে। তারমধ্যেই সেখানে জঙ্গি কার্যকলাপ চলেই চলেছে। যদিও তালিবানের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র একটি শান্তি চুক্তি করেছে। তারপরও কিন্তু আফগানিস্তানে জঙ্গি ক্রিয়াকলাপ চলেই চলেছে।

হিসাব বলছে জঙ্গিদের হাতে আফগানিস্তানে ২০১৯ সালে বহু সাধারণ মানুষ প্রাণ হারিয়েছেন। ৩ হাজার ৪০০ জন সাধারণ মানুষ জঙ্গিদের নিশানা হয়েছেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close