Sports

সুইৎজারল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে সুইডেন

সুইৎজারল্যান্ডকে হারিয়ে দিল সুইডেন। মঙ্গলবার সুইডেনের রক্ষণ দেওয়াল ভেদ করতে পারেননি সুইৎজারল্যান্ডের খেলোয়াড়েরা। পুরো খেলায় দেখার মত ছিল ২ দলের পাস। পাসের ছন্দ ছবির মত হলেও গোলমুখে কিন্তু ২ দলকেই কিছুটা দিশেহারা ঠেকেছে। প্রতিপক্ষের পেনাল্টি বক্স পর্যন্ত বল তুলে আনায় যে দক্ষতা নজর কাড়ছিল, তার সিকিভাগও গোল করার চেষ্টায় চোখে পড়েনি। প্রথমার্ধে ২ দলের এনার্জিও বেশি ছিল বলে মনে হয়েছে। যা দ্বিতীয়ার্ধে কিছুটা যেন কম ছিল।

খেলার ৬৬ মিনিটের মাথায় খেলার একমাত্র গোলটি করেন সুইডেনের ইমিল ফরসবার্গ। এগিয়ে যায় সুইডেন। এরপর কিন্তু সুইডেন অনেকটাই গুটিয়ে যায়। রক্ষণে অতিরিক্ত নজর দেয়। পাল্টা আক্রমণ বাড়ায় সুইৎজারল্যান্ড। বারবার সুন্দর পাসের খেলায় মাঝমাঠ থেকে তারা উঠে যাচ্ছিল সুইডেনের গোলের কাছে। কিন্তু সেখানে গিয়েই সব জারিজুরি শেষ। সুইডেনের রক্ষণ ভেঙে কিভাবে গোল করতে হয় তার কোনও পথ তারা খেলার শেষ পর্যন্তও খুঁজে বার করে উঠতে পারেনি।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

ইনজুরি টাইমে একটা ক্রস থেকে দুরন্ত হেডে গোলের সম্ভাবনা তৈরি হলেও তা বাঁচিয়ে দেন সুইডেনের গোলকিপার। ইনজুরি টাইমের শেষে সুইডেনের পাল্টা আক্রমণ সামলাতে পেনাল্টি বক্সের কাছে ফাউল করেন সুইৎজারল্যান্ডের মিশেল ল্যাঙ্গ। প্রথমে পেনাল্টি দেন রেফারি। লাল কার্ডও দেখান মিশেল ল্যাঙ্গকে। পরে অবশ্য ভিডিও রিভিউ দেখে পেনাল্টি বাতিল করে ফ্রি কিক দেন রেফারি। ফ্রি কিক থেকে অবশ্য গোল হয়নি। আর তারপরই খেলা শেষের বাঁশি বেজে যায়। এবারের মত বিশ্বকাপের দৌড় শেষ সুইৎজারল্যান্ডের। কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল সুইডেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *