Sports

শেষ ষোলোর লড়াই শুরু, কবে, কখন, কারা মুখোমুখি?

শনিবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের নক আউট পর্যায়। ইতিমধ্যেই ৩২টি দেশের মধ্যে ১৬টি দেশ বিদায় নিয়েছে এই প্রতিযোগিতা থেকে। যারমধ্যে গতবারের চ্যাম্পিয়ন দল জার্মানিও রয়েছে। শেষ ষোলোয় পৌঁছেছে অন্য ১৬টি দল। যাদের মধ্যে শনিবার থেকে শুরু হচ্ছে নক আউট পর্যায়ের লড়াই। এখান থেকে ফাইনাল পর্যন্ত হারলেই বিদায় এই শর্তে মাঠে নামবে দলগুলি। একবার দেখে নেওয়া যাক কবে কখন কোন কোন দল মুখোমুখি হবে একে অপরের।

শনিবার ভারতীয় সময় সন্ধে সাড়ে ৭টায় মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা ও ফ্রান্স। রাত সাড়ে ১১টায় মুখোমুখি হচ্ছে পর্তুগাল ও উরুগুয়ে। রবিবার সন্ধে সাড়ে ৭টায় মুখোমুখি স্পেন ও রাশিয়া। রাত সাড়ে ১১টায় মুখোমুখি ক্রোয়েশিয়া ও ডেনমার্ক। সোমবার সন্ধে সাড়ে ৭টায় মুখোমুখি ব্রাজিল ও মেক্সিকো। রাত সাড়ে ১১টায় মুখোমুখি বেলজিয়াম ও জাপান। মঙ্গলবার সন্ধে সাড়ে ৭টায় মুখোমুখি সুইডেন ও সুইৎজারল্যান্ড। রাত সাড়ে ১১টায় মুখোমুখি কলম্বিয়া ও ইংল্যান্ড।

শেষ ষোলোর লড়াইয়ের যে ৮টি দল জিতবে, তারা কোয়ার্টার ফাইনাল খেলবে। শেষ ষোলোর লড়াইয়ে এবার এশিয়া থেকে ১টি মাত্র দল রয়েছে। ফলে এশিয়া চেয়ে থাকবে জাপানের দিকে। ইতিমধ্যে যে ষোলোটি দেশ বিদায় নিয়েছে তার মধ্যে এশিয়ার অন্য ৩টি দল রয়েছে। সৌদি আরব, ইরান ও দক্ষিণ কোরিয়া। এছাড়াও যে দলগুলি বিদায় নিয়েছে তারমধ্যে রয়েছে জার্মানি, মিশর, মরক্কো, পেরু, অস্ট্রেলিয়া, নাইজেরিয়া, আইসল্যান্ড, সার্বিয়া, কোস্টারিকা, পানামা, তিউনিসিয়া, সেনেগাল ও পোল্যান্ড।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button