SciTech

গ্রুপে ২৫৬-র বেশি সদস্য, ২ জিবি ফাইল শেয়ার, নতুন রূপে হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ এখন বহু মানুষের নিত্যদিনের সঙ্গী। মানুষের প্রয়োজন যাতে আরও মেটানো সম্ভব হয় সেজন্য একগুচ্ছ সুবিধা নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

মেটা সংস্থার নিয়ন্ত্রণাধীন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা নেহাত কম নয়। ব্যক্তিগতভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহারের পাশাপাশি অনেকে গ্রুপ করেও হোয়াটসঅ্যাপের মাধ্যমে যোগাযোগ রাখেন।

জীবনের সঙ্গে জড়িয়ে গেছে এই সোশ্যাল মাধ্যম। তার এই শত সহস্র গ্রাহকের সুবিধা আরও বাড়াতে এবার উদ্যোগী হল মেটা।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা আগামী দিনে একগুচ্ছ নতুন সুবিধা পেতে চলেছেন। যার মধ্যে রয়েছে ২ জিবি পর্যন্ত ফাইল পাঠানোর সুবিধা।

এখন হোয়াটসঅ্যাপে ১০০ এমবি পর্যন্ত ফাইল পাঠানো যায়। তা বাড়িয়ে ২ জিবি করছে মেটা। এক্ষেত্রে বড় ফাইল যখন পাঠানো হবে তখন গ্রাহককে হোয়াটসঅ্যাপ দেখিয়েও দেবে যে ওই ফাইল অন্যজনের কাছে পৌঁছতে কতটা সময় নেবে।

আরও সুবিধা পেতে চলেছেন গ্রাহকরা। যেমন গ্রুপ তৈরি করে অনেকে হোয়াটসঅ্যাপের সঙ্গে যুক্ত। এখন গ্রুপ করতে হলে ২৫৬ জনের বেশি মানুষের একটা গ্রুপ করা যায়না হোয়াটসঅ্যাপে। কিন্তু এটা বাড়িয়ে করা হচ্ছে ৫১২ জনের।

আগামী দিনে সর্বাধিক ৫১২ জনের একটি গ্রুপও তৈরি করা যাবে। যা অনেক বড় গ্রুপ তৈরি করতে ইচ্ছুকদের সুবিধা করে দেবে।

হোয়াটসঅ্যাপে এখন কোনও মেসেজে ইমোজি দেওয়া যায়না। যা মেটার অন্য পরিষেবা ইন্সটাগ্রামে দেওয়া যায়। আগামী দিনে কিন্তু হোয়াটসঅ্যাপেও এই সুবিধা পাবেন গ্রাহকরা।

তাঁরা মেসেজে তাঁদের ভাব ইমোজি দিয়ে প্রকাশ করতে পারবেন। সেখানে মনের নানা ভাব নানা ইমোজি দিয়ে দেওয়া থাকবে। নিজে যেটা মনে করছেন তা বেছে নিলেই হবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.