State

ভারতী ঘোষের কাছ থেকে লক্ষাধিক টাকা বাজেয়াপ্ত করল পুলিশ

প্রাক্তন আইপিএস অফিসার তথা ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের কাছে থেকে ১ লক্ষ ১৩ হাজার ৮৯৫ টাকা বাজেয়াপ্ত করল পুলিশ। বৃহস্পতিবার রাতে ভারতী ঘোষের গাড়ি আটকে তল্লাশির সময় তাঁর ব্যাগ থেকে এই নগদ টাকা উদ্ধার হয়। ওই টাকা বাজেয়াপ্ত করার পর পুলিশ তা ট্রেজারিতে পাঠিয়ে দেয়। যখন ভারতী ঘোষের গাড়ি আটকায় পুলিশ, তখন তাঁর সঙ্গে অন্য গাড়িতে বিজেপি কর্মীরাও ছিলেন। যদিও এই ঘটনার পর ভারতী ঘোষের দাবি তিনি কোনও বেআইনি অর্থ নিয়ে যাচ্ছিলেন না।

ভারতী ঘোষ দাবি করেছেন, তিনি আইন মেনেই তাঁর নির্বাচনী তহবিল থেকে টাকা খরচ করছিলেন। তিনি ওই টাকা ব্যাঙ্ক থেকে তুলেছিলেন। তাঁর প্রশ্ন, যে টাকা তাঁর, সেই টাকা কীভাবে পুলিশ বাজেয়াপ্ত করতে পারে? তাঁর আরও দাবি, ওখানে আরও দলীয় কর্মীরা থাকা সত্ত্বেও তাঁকেই কেবলমাত্র সিজার লিস্টে সই করতে বলা হয়। এক্ষেত্রে নির্বাচন কমিশনের বিরুদ্ধেও সোচ্চার হয়েছেন ঘাটালের বিজেপি প্রার্থী। নির্বাচন কমিশনের প্রতি তিনি সবরকম আস্থা হারিয়েছেন বলেও দাবি করেন ভারতী ঘোষ।


মুহুর্তে পান আপডেট, Join আমাদের WhatsApp Channel

অন্যদিকে তৃণমূলের এক নেতার দাবি তাঁদের কাছে খবর ছিল বিভিন্ন জায়গায় ভোটারদের ৫০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছিল। ভারতী ঘোষ টাকা নিয়ে যাচ্ছেন বলেও জানতেন তাঁরা। তাই পুলিশকে খবর দেওয়া হয়েছিল। এই ঘটনাকে সামনে রেখে ভারতী ঘোষের অবিলম্বে গ্রেফতারি দাবি করেছে তৃণমূল।

অন্যদিকে এই ঘটনা নিয়ে বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুর কেন্দ্রের প্রার্থী দিলীপ ঘোষ জানান, যদি টাকা বাজেয়াপ্ত হয়ে থাকে তবে তা নিয়ে মামলা হবে। আইন আইনের পথে চলবে। আগামী ১২ মে ঘাটালে ভোটগ্রহণ। তৃণমূলের গত বারে জেতা অভিনেতা সাংসদ দেব বা দীপক অধিকারী এবারও ঘাটালে প্রার্থী হয়েছেন। তাঁর বিরুদ্ধে বিজেপি প্রার্থী ভারতী ঘোষ।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *