State

বিজেপির ৫ সাংসদের মধ্যে ৩ জন ধরাশায়ী

বিজেপির ৫ সাংসদ এবার বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। তাঁদের মধ্যে ৩ জনই হেরে গেছেন। জিতেছেন ২ জন। তার মধ্যে একজন জিতেছেন ৫৭ ভোটে।

বিজেপি রাজ্যে বিধানসভা নির্বাচনে এ রাজ্যের ৫ বিজেপি সাংসদকেও প্রার্থী করে। বিজেপির হেভিওয়েট প্রার্থী হিসাবেই দেখা হচ্ছিল তাঁদের।

এঁদের মধ্যে ছিলেন টালিগঞ্জ কেন্দ্রে বাবুল সুপ্রিয়। তিনি শুধু সাংসদই নন, কেন্দ্রীয় মন্ত্রীও। ছিলেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। যিনি চুঁচুড়া থেকে লড়েন। ছিলেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। তিনি লড়েন তারকেশ্বর কেন্দ্র থেকে।

এছাড়া দিনহাটা থেকে প্রার্থী হন সাংসদ নিশীথ প্রামাণিক। নদিয়ার শান্তিপুর থেকে ভোটে লড়েন বিজেপি সাংসদ জগন্নাথ সরকার।

Locket Chatterjee
ফাইল : সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে কলকাতায় বিজেপির মিছিল, ছবি – আইএএনএস

ভোটের ফল প্রকাশের পর দেখা যায় এঁদের মধ্যে ৩ জনই হেরে গেছেন। লকেট চট্টোপাধ্যায় হারেন ১৮ হাজার ৪১৭ ভোটে। বাবুল সুপ্রিয় হারেন ৫০ হাজারেরও ওপর ভোটে।


স্বপন দাশগুপ্ত হারেন ৭ হাজার ৪৮৪ ভোটে। দিনহাটায় হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মাত্র ৫৭ ভোটে জেতেন বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। কেবল শান্তিপুর থেকে সহজ জয় পান বিজেপি সাংসদ জগন্নাথ সরকার।

এভাবে রাজ্যের ৩ সাংসদের হার কিন্তু বিজেপির জন্য বড় ধাক্কা। সেইসঙ্গে উত্তরবঙ্গকে ধরা হচ্ছিল বিজেপির শক্ত ঘাঁটি। সেখানেও দিনহাটা কেন্দ্রে যেভাবে কান ঘেঁষে জয় পেলেন বিজেপি সাংসদ তাতে কিন্তু বিজেপি চিন্তায় রইল।

Show Full Article
Back to top button