Entertainment

প্রয়াত শশী কাপুর, বলিউডে শোকের ছায়া


বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর চলে গেলেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৯ বছর। মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ২০১৪ সাল থেকেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন শশী। তাঁর ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। তার আগেই তাঁর বাইপাস সার্জারি হয়েছিল। পৃথ্বীরাজ কাপুরের ছেলে শশী কাপুরের ১৯৩৮ সালে জন্ম হয় কলকাতায়। দাদা রাজ কাপুর ও শাম্মি কাপুরের মতই বলিউডে একসময়ে নিজের অভিনয় প্রতিভায় রাজত্ব করেছেন এই অভিনেতা। তাঁর মৃত্যুর খবরে বলিউডে শোকের ছায়া নেমে আসে।


২০১১ সালে তাঁকে পদ্মভূষণ সম্মানে সম্মানিত করে ভারত সরকার। ২০১৫ সালে দাদা সাহেব ফালকে পুরস্কার পান শশী কাপুর। দীর্ঘদিন সিনেমা থেকে দূরেই ছিলেন তিনি। পারিবারিকভাবে সিনেমা জগতের মানুষ হলেও শশী কাপুরের ৩ সন্তান করণ কাপুর, কুণাল কাপুর ও সঞ্জনা কাপুর সিনেমা জগতে তেমন একটা পা রাখেননি।


১৯৬১ সালে ‘ধর্মপুত্র’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় দিয়ে রূপোলী পর্দায় পা রাখেন শশী কাপুর। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। রক্তে অভিনয় নিয়ে জন্মগ্রহণ করা শশী ৬০-এর দশকেই বলিউডের অন্যতম হিরো হিসাবে নিজের জায়গা পাকা করে নেন। জীবনে ১১৬টি সিনেমায় অভিনয় করেছেন শশী কাপুর। হিন্দি ছাড়া ইংরাজি সিনেমাতেও তিনি চুটিয়ে অভিনয় করেছেন তিনি। পরিচালকের ভূমিকাতেও দেখা গেছে তাঁকে। শশী কাপুরের মৃত্যুতে বলিউডে একটা যুগের অবসান হল।




Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *