National

দেশে এদিন একলাফে করোনায় মৃত্যু বাড়ল ৩ গুণ, পিছনে অন্য কারণ

দেশে একলাফে এদিন বেড়ে গেল করোনায় মৃতের সংখ্যা। একদিনে ৬৬৬ জনের মৃত্যু হয়েছে বলে দেখা যাচ্ছে। তবে এর পিছনে রয়েছে অন্য কারণ।

ভারতে বিগত বেশ কিছুদিন ধরেই করোনায় মৃত্যু দেড়শো থেকে আড়াইশোর মধ্যেই ঘুরছিল বা তার চেয়ে সামান্য বেশি হচ্ছিল কখনোসখনো। কিন্তু তা একলাফে এদিন দেখা যায় পৌঁছে যায় ৬৬৬ জনে। তাহলে কি দেশে ফের করোনা চিত্রে পরিবর্তন হতে শুরু করল? তৃতীয় ঢেউ আছড়ে পড়ল? মৃত্যু বাড়তে শুরু করল? এমন প্রশ্ন এদিন অনেকের মনেই জেগে ওঠে।

দেশে কিন্তু মৃত্যু বাড়তে শুরু করেছে এমনটা নয়। বরং যেখানে ছিল সেখানেই রয়ে গেছে। সেই কেরালাতেই সর্বাধিক দৈনিক মৃত্যু হচ্ছে।

বাকি রাজ্যে যেমন দৈনিক মৃত্যু রেকর্ড হচ্ছিল এদিনও তাই হয়েছে। খালি কেরালায় এদিন সংখ্যাটা দাঁড়িয়েছে ৫৬৩ জন। একদিনে কেরালায় ৫৬৩ জনের করোনায় মৃত্যু! অবাক শুনতে লাগাটাই স্বাভাবিক।

আদপে যেটা হয়েছে তা হল সংশোধিত তথ্য এদিন তুলে ধরা হয়েছে। অর্থাৎ কেরালায় আগে এমন কিছু মৃত্যু করোনায় হয়েছিল যা দৈনিক মৃতের তালিকায় যোগ করা হয়নি। তা খুঁজে বার করে সেগুলি এদিন যোগ করে দেওয়া হয়। ফলে এক লাফে ৫৬৩ জনে দাঁড়ায় গিয়ে মৃত্যু। যা আবার দেশে একদিনে করোনায় মৃতের সংখ্যাকেও ৬৬৬-তে দাঁড় করায়।

এদিন দেশে ১৬ হাজার ৩২৬ জন নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন। দেশে এখন করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৭৩ হাজার ৭২৮ জনে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button