Kolkata

ভিড়ে গেলে মাস্ক ব্যবহারের পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী

কেরালায় ফের করোনার নতুন ভ্যারিয়েন্টে করোনার প্রকোপ বাড়ছে। বিশ্বে অন্য দেশেও কিছুটা বেড়েছে করোনার প্রকোপ। কলকাতাতেও গত একদিনে করোনা সংক্রমণ বেড়েছে।

এটা কোনও বাধ্যতামূলক নির্দেশ নয়, কাউকে তিনি জোর করছেননা, তবে পারলে মাস্ক ব্যবহার করার অনুরোধ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার একটি সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, করোনা নানাভাবে ছড়াতে পারে। কে যে রোগ বয়ে আনছেন, তারপর তা ছড়িয়ে পড়ছে তা বোঝা মুশকিল।

তাই ভিড় জায়গায় গেলে সকলকেই মাস্ক পরার অনুরোধ করেন তিনি। সেই সঙ্গে কোমর্বিডিটি যাঁদের আছে তাঁদের মাস্ক পরার অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

মুখ্যমন্ত্রী এদিন বলেন, নার্সিংহোমগুলি থেকে করোনা ছড়ানোর সম্ভাবনা বেড়েছে। সেখানে আইসিসিইউতে করোনা সংক্রমিত থাকলেও রোগীর চাপে তারা নার্সিংহোম পরিস্কার করে উঠতে পারছেনা।

ফলে সেখান থেকে ছড়ানোর সম্ভাবনা বাড়ছে। মুখ্যমন্ত্রী এও জানান সরকারি হাসপাতালে এই পরিস্কার নিয়মিত হচ্ছে। এজন্য নার্সিংহোমগুলিকে একটু সতর্ক হওয়ার পরামর্শ দেন তিনি।

মুখ্যমন্ত্রী এদিন স্বাস্থ্য দফতরের প্রধানদের সঙ্গে কথা বলেছেন। তাঁদের তৈরি থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। যদি প্রয়োজন পড়ে তাহলে যাতে দ্রুত মোকাবিলা করা যায় সেজন্য আগাম তৈরির পরামর্শই দিয়েছেন মুখ্যমন্ত্রী।

তবে করোনা সতর্কতার জন্য ব্যবসা বা অন্য কোনও কাজের কোনও ক্ষতি হবেনা বলে জানিয়েছেন তিনি। তবে মুখ্যমন্ত্রী এও জানিয়েছেন করোনা ছড়ানো নিয়ে বেশি প্রচার তিনি চাইছেন না। তার দরকার নেই।

আতঙ্কিত হওয়ারও কোনও কারণ নেই। সকলকে কেবল অনুরোধ করেছেন পারলে যেন সকলে মাস্ক পরাটা চালু করেন। বিশেষত ভিড় রয়েছে এমন জায়গায়।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *