SciTech

ইন্টারনেটে দুশ্চিন্তা নিয়ে হাজির নতুন গেম

কখনও ব্লু হোয়েল গেম, কখনও কিকি চ্যালেঞ্জ, কখনও পাবজি, কখনও বা অন্য কিছু। ইন্টারনেটে এমন কিছু মারণ চ্যালেঞ্জ ছড়ায় যার দ্বারা সবচেয়ে বেশি প্রভাবিত হয় নতুন প্রজন্ম। তারা তার শিকার হয় দ্রুত। মজার আড়ালে অনেক সময় তাদের বড় ক্ষতি হয়ে যায়। কখনও প্রাণও যায়। যা দেখে হয়তো মজা পায় এসব চ্যালেঞ্জকে ছড়িয়ে দেওয়া অন্ধকার জগতের মানুষজন। তেমনই একটি চ্যালেঞ্জ ফের প্রাণঘাতী ফাঁদ নিয়ে হাজির ইন্টারনেটে। নাম স্কাল ব্রেকার চ্যালেঞ্জ।

স্কাল ব্রেকার চ্যালেঞ্জ নামটার মধ্যেই লুকিয়ে আছে আতঙ্ক। স্কাল ব্রেকার! এটা একটা খেলা! খেলাটা এরকম যে ৩ জন থাকতেই হবে। ৩ জনই লাফাতে শুরু করবে। তারপর আচমকা মাঝে যে রয়েছে লাফানোর সময় তার শূন্যে থাকা ২টি পায়ে পদাঘাত করবে ২ পাশের ২ জন। এরফলে সে আর লাফিয়ে মাটিতে পা রাখতে পারবেনা। আছড়ে পড়বে মেঝেতে। যা তারজন্য প্রাণঘাতীও হতে পারে। মাথায় বড় ধরনের আঘাত লাগতে পারে। জীবনের জন্য একটা বড় ক্ষতি হয়ে যেতে পারে।

এমন খেলা ছড়াতে থাকায় একব্যক্তি খেলাটি জানিয়ে ট্যুইট করেন। সকলকে সতর্ক করেন এমন চ্যালেঞ্জ নিয়ে। বিশেষত বড়দের বিষয়টি নজরে আনা দরকার ছিল। যাতে এমন কিছু বাড়ির বা অন্য কোনও নব্য প্রজন্মের কিশোর বা তরুণকে করতে দেখলে তাদের আটকাতে পারেন তাঁরা। সচেতনতা প্রসারে এই খেলা সম্বন্ধে জানিয়ে ইন্টারনেটে রিট্যুইট হয় বিষয়টি। অবশ্যই এমন মারণ খেলা থেকে সতর্ক হওয়া এবং নিছক মজা পেতে এমন মারণ খেলা থেকে দূরে থাকার জন্য সকলকে বোঝানোর দরকার রয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button