SciTech

তীর্থক্ষেত্রে হাজির হলেই মিলবে ৫জি পরিষেবা

৪জি কে পিছনে ফেলে এবার ক্রমশ নিজের পায়ের তলার জমি শক্ত করছে অনেক বেশি শক্তিশালী ৫জি পরিষেবা। সেটাই এবার মিলবে এক অন্যতম তীর্থক্ষেত্রে।

ভারতে এখন ৪জি পরিষেবাই অধিকাংশ ক্ষেত্রে চলছে। তবে তা কতদিন থাকবে তা নিয়ে প্রশ্ন রয়েছে। কারণ ইতিমধ্যেই ভারতীয় যোগাযোগ ব্যবস্থায় পা দিয়েছ ৫জি পরিষেবা।

একবার তার স্বাদ পেয়ে গেলে মানুষ আর কতদিন ৪জি পরিষেবায় আটকে থাকতে চাইবেন তা নিয়ে প্রশ্ন আছে। এই ৫জি পরিষেবাকে জনপ্রিয় করে তুলতে চেষ্টাও শুরু হয়েছে।

এবার এ দেশের এক পবিত্র ক্ষেত্রে ৫জি পরিষেবা প্রদান শুরু হল। যা সেখানে আগত পুণ্যার্থীদের দেশের সবচেয়ে গতিশীল পরিষেবা দেবে বিনামূল্যে। শর্ত একটাই, ফোনটি ৫জি ফোন হতে হবে।

Mahakaaleshwar Temple
মহাকালেশ্বর মন্দির

মধ্যপ্রদেশের উজ্জয়িনীর মহাকালেশ্বর মন্দির বহু প্রাচীন। তবে তা এখন নতুন রূপে সামনে এসেছে। বারাণসীর বিশ্বনাথ মন্দিরের মতই এখানেও তৈরি করা হয়েছে আধুনিক করিডর। পুরো মন্দির চত্বর বদলে ফেলা হয়েছে।


পুরনো মন্দির চত্বর যাঁরা দেখেছেন তাঁরা কার্যত চিনতেই পারবেন না নতুন মহাকালেশ্বর মন্দিরকে। এই নতুন রূপকে বলা হচ্ছে মহাকাল লোক।

এখানেই এবার জিও ৫জি পরিষেবা চালু করা হল। ফলে আগামী দিনে মহাকাল লোকে প্রবেশ করলেই যে কেউ ৫জি পরিষেবা পেতে পারবেন।

৫জি পরিষেবা আগামী কয়েক মাসের মধ্যেই দেশের অনেক শহরে ছড়িয়ে পড়তে চলেছে। যা পড়াশোনা, স্বাস্থ্য সহ বিভিন্ন ক্ষেত্রে সুবিধা অনেকগুণ বাড়াতে চলেছে। মহাকাল লোকে উপস্থিত হয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন ৫জি বর্তমান সময়ে এক অন্যতম প্রয়োজন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button