Sports

লাল কার্ড দেখে মাঠের বাইরে মেসি, তবু জয় পেল আর্জেন্টিনা

বিশ্ব ফুটবলের অন্যতম উজ্জ্বল নক্ষত্র লিওনেল মেসি। আর্জেন্টিনার এই মহাতারকা তাঁর জীবনের দ্বিতীয় লাল কার্ডটি দেখলেন গত শনিবার। ১৪ বছর আগে তাঁর জীবনের শুরুতে লাল কার্ড দেখে একবার মাঠের বাইরে গিয়েছিলেন লিওনেল মেসি। তারপর দেখলেন কোপার তৃতীয় স্থানের লড়াইয়ে। এটা মেসির জীবনের দ্বিতীয় লাল কার্ড হয়ে রইল। যদিও প্রথমার্ধে মেসি লাল কার্ড দেখে মাঠের বাইরে যেতে বাধ্য হলেও আর্জেন্টিনা কিন্তু ম্যাচটি জেতে। তৃতীয় স্থান দখল করে নীল সাদার দেশ। একে মধুর প্রতিশোধও বলা যেতে পারে। কারণ যতবার এই আর্জেন্টিনাকেই ফাইনালে হারিয়ে কোপা জিতেছিল চিলি।

কোপার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরেছে আর্জেন্টিনা। আর পেরুর কাছে হেরেছে চিলি। ফলে আর্জেন্টিনা ও চিলি মুখোমুখি হয়েছিল তৃতীয় স্থানের লড়াইয়ে। খেলার কিছুক্ষণ পর থেকেই গরম হতে থাকে মাঠের পরিস্থিতি। ২ দলের খেলোয়াড়দের মধ্যেই উত্তাপের পারদ চড়ছিল। এই অবস্থায় প্রথমার্ধে ২ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। ফলে তেতেই ছিল চিলি। প্রথমার্ধ শেষ হওয়ার ৮ মিনিট আগে আচমকা লিওনেল মেসিকে ধাক্কা মারতে শুরু করেন চিলির গ্যারি মেডেল। মেসিকে বুক দিয়ে ধাক্কা মারতে মারতে কিছুটা পিছিয়েও দেন তিনি। পাল্টা মেসিও তর্ক শুরু করেন। দুজনের মধ্যে প্রবল বাকবিতণ্ডা শুরু হয়। এই অবস্থায় রেফারি ছুটে এসে দুজনকেই লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বার করে দেন।

২ পক্ষে কিন্তু গোটা ম্যাচেই একটা চাপা উত্তেজনা কাজ করেছে। দ্বিতীয়ার্ধে পেনাল্টি পায় চিলি। তা থেকে গোল। অবশেষে লিওনেল মেসি শূন্য আর্জেন্টিনা কোপার তৃতীয় স্থানের লড়াই জেতে ২-১ গোলের ব্যবধানে। এদিকে এবারও মেসি সেই ট্যাজিক হিরোই হয়ে রইলেন। এবারও আর্জেন্টিনাকে কোপা কাপ এনে দিতে ব্যর্থ হলেন তিনি। ক্লাব ফুটবলে চূড়ান্ত সফল মেসি কিন্তু দেশ আর্জেন্টিনাকে এখনও পর্যন্ত কোনও কাপ এনে দিতে পারেননি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button