Sports

এখনকার বোলারদের নিয়ে খুশি নন কপিল দেব

এখনকার ভারতীয় বোলারদের নিয়ে একেবারেই খুশি নন ভারতীয় ক্রিকেট কিংবদন্তি কপিল দেব। আর তা কেন সেকথা তিনি খোলাখুলিই প্রকাশ করলেন।

ভারতীয় দলের এখনকার বোলারদের নিয়ে একেবারেই খুশি নন ১৯৮৩ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অধিনায়ক কপিল দেব। যা তিনি প্রকাশও করলেন খোলাখুলি। কেন খুশি নন তিনি?

কপিল দেব জানিয়েছেন, এখনকার ভারতীয় বোলাররা ৪ ওভার পর্যন্ত টানা বল করেন। তারপর থামেন। এমনকি নেটেও তাঁরা লাগাতার বল করতে চান না।

কপিল বলেন, তাঁদের সময় কিন্তু তাঁরা ১০ নম্বর ব্যাট করতে নামলেও তাঁকে ১০ ওভার পর্যন্ত বল করতেন। কারণ তাঁদের ধারণা ছিল টানা বল করলে দেহের পেশি মজবুত হয়।

কপিল বলেন, সেটা ঠিক বা ভুল সে বিতর্কে তিনি যাচ্ছেন না। তবে এখনকার বোলারদের মধ্যে টানা বল করায় অনীহা নিয়ে কার্যত ক্ষোভ প্রকাশ করেন তিনি।

কপিল দেব বলেন, এখনকার বোলাররা টানা ৪ ওভার বল করাকেই অনেককিছু মনে করেন। তাতে তিনি ও তাঁদের সময়কার বোলাররা কিছুটা হতবাক। তিনি বলেন, মাঝেমাঝে এটা দেখে তাঁর দুঃখ হয় যে এখনকার বোলাররা ৪ ওভার বল করার পর হাঁপিয়ে যান।

এখন ক্রিকেটে হয় কাউকে ব্যাট করতে হবে। অথবা বল করতে হবে। তাঁদের সময় কিন্তু সবই করতে হত বলেও জানান কপিল। ফলে কপিল দেবের চোখে বর্তামানে ক্রিকেট অনেক বদলে গেছে।

নেটে একটানা বল করে যাওয়ার জন্য বিখ্যাত ছিলেন কপিল দেব। সহজে হাঁপিয়ে পড়তেন না। এখন নেটে ৩-৪ ওভারের বেশি একজন বোলারকে বলও করতে দেওয়া হয়না দেখে তিনি অবাক হন বলেও জানান ভারতের ক্রিকেট কিংবদন্তি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More