Sports

ঝুলনের আগুনে পেস সামলাতে নেটে হিমসিম রাহুল

এমনটা বড় একটা দেখা যায়না। তবে দেখা গেল। ঝুলন গোস্বামীর আগুনে পেস আক্রমণ সামাল দিতে গিয়ে কার্যত কালঘাম ছুটল ব্যাটার রাহুলের।

ভারতীয় পুরুষ দলের সদস্যরা ভারতীয় মহিলা দলের সদস্যদের সঙ্গে নেটে একসঙ্গে অনুশীলন করছেন এমনটা বড় একটা নজরে পড়েনা। তবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নেটে সেই দৃশ্যই নজর কাড়ল।

ভারতীয় মহিলা ক্রিকেট দলের সর্বকালের সেরা বোলিং আক্রমণ বঙ্গ ললনা ঝুলন গোস্বামীকে বল করতে দেখা গেল। বল করছিলেন ভারতীয় পুরুষ দলের অন্যতম ভরসার ব্যাটার কেএল রাহুলকে।

অনুশীলনে মহিলাদের বলের মুখোমুখি পুরুষ ব্যাটার বিশেষ হন না। আন্তর্জাতিক ক্রিকেটে পুরুষ বোলারদের বলের গতির সঙ্গে মহিলাদের বলের গতি এক হয়না। কিন্তু ঝুলন গোস্বামী বোধহয় কিছুটা অন্য ধাতুতে গড়া। তাঁর বল নেটে খেলতে গিয়ে কিন্তু হিমসিম খেতে হল কেএল রাহুলকে।

দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের সঙ্গে সিরিজে রাহুলকে দেখা যায়নি। কুঁচকিকে একটি অপারেশন হয়েছে রাহুলের। জার্মানিতে হয়েছে সেই অপারেশন।


Jhulan Goswami
ফাইল : ঝুলন গোস্বামী, ছবি – আইএএনএস

অপারেশনের পর চিকিৎসকদের পরামর্শে বিশ্রামে থাকার পর অবশেষে তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নেটে অনুশীলনে নেমে পড়েছেন। সেখানেই রাহুলকে ঝুলন গোস্বামীর আগুনে বলের মুখোমুখি হতে দেখা যায়।

ঝুলন গোস্বামী ২০১৮ সালে টি-২০ ক্রিকেটে থেকে অবসর নিলেও এখনও ভারতীয় দলের হয়ে টেস্ট ও একদিনের আন্তর্জাতিক খেলে চলেছেন। ৩৯ বছরেও তাঁর বলের তেজ বিদেশের যে কোনও মহিলা দলের ব্যাটারের জন্য বিভীষিকা।

সেই ঝুলন এবার কেএল রাহুলকেও কিন্তু বুঝিয়ে দিলেন তিনি কেন ঝুলন গোস্বামী। ভারতীয় মহিলা ক্রিকেটের সর্বকালের সেরা বোলার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button