Kolkata

সৌজন্যটুকু দেখাননি মুখ্যমন্ত্রী, ফের বিস্ফোরক রাজ্যপাল

সংবিধান দিবসে বিধানসভা ভবনে একটি অনুষ্ঠানের আয়োজন হয়েছিল গত মঙ্গলবার। সন্ধেয় সেই অনুষ্ঠানে হাজির হন রাজ্যপাল জগদীপ ধনকর। কিন্তু সেখানে তাঁকে সামান্য সৌজন্যটুকু দেখানো হয়নি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে এতটুকু সৌজন্য দেখাননি। বরং তাঁর প্রতি উদাসীন থেকেছেন। বিধানসভায় রাজ্যপাল গত মঙ্গলবার যাওয়ার পর তাঁর সঙ্গে কথা বলতে বা সৌজন্য আদানপ্রদান করতে মুখ্যমন্ত্রীকে দেখা যায়নি। সে প্রসঙ্গ যে রাজ্যপাল তুলতে পারেন তা তারপরই রাজনৈতিক মহলে আলোচনার বিষয়ে পরিণত হয়েছিল। হলও তাই। বুধবারই সেই ঘটনা নিয়ে ট্যুইট করলেন রাজ্যপাল।

রাজ্যপাল এদিন বলেন, তাঁর প্রতি মুখ্যমন্ত্রীর এই নির্লিপ্ত আচরণে তিনি বিস্মিত। যদিও মুখ্যমন্ত্রী গত মঙ্গলবারই দাবি করেছিলেন যে তাঁর সঙ্গে প্রধানমন্ত্রীর দেখা হলেও তিনি হাসেন। রাজ্যপাল এদিন তার উত্তরে বলেন, তিনি সৌজন্য দেখিয়েছিলেন। তিনি অর্থমন্ত্রী অমিত মিত্র ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে কথাও বলেন। কথা বলেন বিরোধী নেতাদের সঙ্গেও। তিনি সকলের সঙ্গেই সৌজন্য দেখান।

মঙ্গলবার সংবিধান দিবসের অনুষ্ঠানে বিধানসভায় বক্তব্য রাখতে গিয়ে জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার নিয়ে প্রধানমন্ত্রীর প্রশংসা করেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী পরে বলেন, রাজ্যপাল ভুলে গেছেন যে তিনি পশ্চিমবঙ্গে রয়েছেন, কাশ্মীরে নয়। অন্যদিকে রাজ্যপাল নিজে রাজভবনে সংবিধান দিবস উপলক্ষে একটি অনুষ্ঠান করেন। সেখানে মুখ্যমন্ত্রী সহ সব মন্ত্রীই আমন্ত্রিত ছিলেন। কিন্তু সেখানে সরকারের তরফে কেউ না আসায় বিস্ময় প্রকাশ করেন রাজ্যপাল জগদীপ ধনকর। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button