Tuesday , November 12 2019
Jagdeep Dhankar
ফাইল : নেতাজি ভবনে রাজ্যপাল জগদীপ ধনকর, ছবি - আইএএনএস

পুজো কার্নিভালে তাঁকে অপমান করা হয়েছে, বিস্ফোরক রাজ্যপাল

রেড রোডে পুজো কার্নিভালে তাঁকে ডেকে নিয়ে গিয়ে অপমান করা হয়েছে। তাঁকে ব্ল্যাক আউট করা হয়েছে। ৪ ঘণ্টা সেখানে ছিলেন তিনি। কিন্তু ভাল করে তাঁকে কিছু দেখতেই দেওয়া হয়নি। তাঁর ওপর সেন্সরশিপ করা হয়েছে। এটা শুধু তাঁকে অপমান নয়, রাজ্যের সংস্কৃতিকেও অপমান করা। যে অপমানিত তিনি সেদিন হয়েছিলেন তা থেকে নিজেকে বার করে আনতে তাঁর ৩ দিন সময় লেগেছে। মঙ্গলবার এই ভাষাতেই ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল। তাঁর কথা থেকেই পরিস্কার যে তাঁর ক্ষোভ রাজ্য সরকারের ব্যবস্থাপনা নিয়ে। তাঁকে আলাদা করে রাখা নিয়ে।

রাজ্যপাল জগদীপ ধনকর পশ্চিমবঙ্গের দায়িত্বে এসেছেন বেশিদিন হয়নি। কিন্তু ইতিমধ্যেই নানা ইস্যুতে রাজ্য ও রাজ্যপাল দ্বন্দ্ব প্রকাশ্যে এসে পড়েছে। সেই দ্বন্দ্বে নতুন সংযোজন পুজো কার্নিভাল। রেড রোডে পুজো কার্নিভালে আমন্ত্রিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। তিনি আসার পর মুখ্যমন্ত্রী এগিয়ে গিয়ে তাঁকে স্বাগত জানান সেখানে। তাঁর জন্য আলাদা মঞ্চও বরাদ্দ ছিল। সেখানে রাজ্যপাল গিয়ে বসেন। এখানেই আপত্তি তুলেছেন রাজ্যপাল। তাঁর বক্তব্য, তিনি রাজ্যের সাংবিধানিক প্রধান হওয়া সত্ত্বেও তাঁকে এভাবে সেদিন আলাদা করে রাখা হয়।

তৃণমূলের তরফে এর সমালোচনা হলেও রাজ্যপালের পাশে দাঁড়িয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি রাজ্যপাল ঠিকই বলেছেন। তাঁকে সকলের নজর থেকে আলাদা রাখতেই আলাদা মঞ্চ তৈরি হয়েছিল। তাঁর খারাপ লাগা স্বাভাবিক। তাঁকে অপমান করা হয়েছে। এদিন প্রশাসনিক বৈঠক নিয়েও মুখ্যমন্ত্রীকে খোঁচা দেন দিলীপবাবু। প্রশাসনিক বৈঠককে পাঠশালা বলে কটাক্ষ করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *