Sunday , September 22 2019
Navdeep Saini
আত্মপ্রকাশেই মন জিতলেন নভদীপ সাইনি, ছবি – সৌজন্যে – ট্যুইটার – @BCCI

ওয়েস্ট ইন্ডিজকে তাদের ঘরের মাটিতেই গোহারান হারাল ভারত

ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুটা হল বেশ ভালই। টি-২০ সিরিজ দিয়ে শুরু হল শনিবার থেকে ভারতের যাত্রা। যেখানে ওয়েস্ট ইন্ডিজকে তাদেরই মাঠে, তাদেরই পিচে দাঁড়াতেই দিল না ভারত। সেই ভারত সে দলে বুমরাহ, সামি, ধোনি, চাহল, কুলদীপরা নেই। সেই ম্যাচ ১৬ বল বাকি থাকতেই ৪ উইকেটে জিতে নেয় ভারত। ডেবিউ ম্যাচেই ম্যান অফ দ্যা ম্যাচ হন ভারতীয় পেসার নভদীপ সাইনি। এই ম্যাচ জিতে ৩ ম্যাচের সিরিজে ভারত ১-০-তে এগিয়ে গেল। আজ ফের দ্বিতীয় টি-২০-তে মুখোমুখি ২ দল।

টস জিতে এদিন প্রথমে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠায় ভারত। আর শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে ক্যারিবিয়ানরা। একের পর এক মারকাটারি ব্যাটসম্যান আউট হয়ে ফিরতে থাকেন। ক্যাম্পবেল, লিউইস, হেটমায়ার-এর মত হার্ড হিটার ০ রান করে ফেরেন। এটা ওয়েস্ট ইন্ডিজের জন্য শুরুতেই চাপ তৈরি করে দেয়। পাওয়েল ৪ রান করে ও পুরান ২০ রান করে প্যাভিলিয়নমুখো হওয়ার পর ৫ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের স্কোর দাঁড়ায় মাত্র ৩৩ রান।

এখান থেকে উইকেট বাঁচানোর লড়াই শুরু করেন অভিজ্ঞ পোলার্ড ও অধিনায়ক ব্রেথওয়েট। কিন্তু সেই লড়াইও বেশিক্ষণ স্থায়ী হয়নি। ব্রেথওয়েট ফেরেন ৯ রান করে। নারিন ২ ও কিমো পল ৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। কার্যত দলকে বাঁচানোর লড়াইটা একাই লড়েন পোলার্ড। শেষ ওভারে যখন তিনি ফেরেন তখন তাঁর স্কোর ৪৯ রান। একা পোলার্ড ৪৯ এবং ওয়েস্ট ইন্ডিজ দলটার রান ২০ ওভারের শেষে দাঁড়ায় ৯৫। অর্থাৎ দলের বাকিরা সকলে মিলে করেন ৪৬ রান।

বিশাল রান নয়। তবু বোলারদের জন্য পিচে ভারতীয় ব্যাটসম্যানেরাও মুশকিলে পড়েন। শিখর ধাওয়ান ১ রান করে ফেরেন। রোহিত শর্মা ২৪ রান করে আউট হন। ঋষভ পন্থ দুরন্ত কিছু দেখাবেন এই প্রত্যাশা এদিন ব্যর্থ হয়। ০ রানেই ফিরতে হয় তাঁকে। বিরাট করেন ১৯ রান। মণীশ পাণ্ডে ১৯ ও ক্রুণাল পাণ্ডিয়া ১২ রান করে কিমোর শিকার হন।

৬ উইকেট হারানো ভারতকে ১৭.২ ওভারেই জয়ের লক্ষ্যে শেষ পর্যন্ত পৌঁছে দেন ওয়াশিংটন সুন্দর (৮) ও রবীন্দ্র জাদেজা (১০)। এঁরা দুজনেই অপরাজিত থাকেন। ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টি-২০ আজ। যা ওয়েস্ট ইন্ডিজের জন্য মরণ বাঁচন লড়াই। আর ভারতের জন্য ১ ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটস্থ করার লড়াই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *