Sports

ওয়েস্ট ইন্ডিজ সফরে সম্ভবত এই ৫ তরুণকে খেলাতে চলেছে ভারত

বিশ্বকাপ শেষ। অগাস্টের ৩ তারিখ থেকে শুরু ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর। এই সফরে দলের বেশ কয়েকজন প্রবীণ খেলোয়াড়কে বিশ্রাম দিতে পারে ভারতীয় নির্বাচকমণ্ডলী। সে জায়গায় সুযোগ দেওয়া হতে পারে ৫ ভারতীয় তরুণ প্রতিভারকে। ঘরোয়া ক্রিকেট হোক বা আইপিএল, এঁদের পারফর্মেন্স সকলকেই মুগ্ধ করেছে। চোখে পড়েছেন আলাদা করে।

কারা এই ৫ তরুণ প্রতিভা? সংবাদ সংস্থা আইএএনএস জানাচ্ছে এই ৫ জন হলেন, মণীশ পাণ্ডে, শুভমান গিল, রাহুল চাহর, নভদীপ সাইনি ও খলিল আহমেদ। এঁদের মধ্যে মণীশ পাণ্ডের ব্যাটিং দক্ষতা বার বার নজর কেড়েছে। তবে ভারতের হয়ে গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০-তে তাঁর ভাল ব্যাটিং নজরে পড়েনি।

শুভমান গিল ভারতীয় অনূর্ধ্ব ১৯ দলের অন্যতম সদস্য হিসাবে খেলেছেন। তিনি ভারতের হয়ে আত্মপ্রকাশ করেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে। কেকেআর-এর হয়ে আইপিএলে তিনি নজর কেড়েছেন। কুলদীপ যাদবকে হয়তো ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম দিতে চলেছে ভারত। তাঁর জায়গায় সুযোগ পেতে পারেন স্পিনার রাহুল চাহর। এদিকে বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও মহম্মদ সামিকে বিশ্রাম দিতে পারে ভারত। সে জায়গায় পেস বোলিং আক্রমণে জায়গা হতে পারে নভদীপ সাইনি ও খলিল আহমেদের।

আগামী ৩ অগাস্ট ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ দিয়ে উইন্ডিজ সফর শুরু করছে ভারত। ৩টি করে টি-২০, ৩টি করে একদিনের ম্যাচের পাশাপাশি ২টি টেস্ট ম্যাচও খেলবে ভারত। তবে যা মনে হচ্ছে তাতে ভারত ওয়েস্ট ইন্ডিজ সফরে তরুণ ব্রিগেড বানাতে চাইছে। প্রতিভা থাকলেও অভিজ্ঞতার অভাব কিছুটা সমস্যা করতে পারে। সেখানে বিরাট কোহলির মত খেলোয়াড়কে অভিজ্ঞতার জায়গাটায় এঁদের প্রয়োজনীয় পরামর্শ দিতে হবে। তাঁদের সঠিক পথে চালিত করতে হবে। এদিকে দল ঠিক কী হতে চলেছে তা আগামী রবিবার পরিস্কার হয়ে যাবে। ওদিনই ঘোষিত হবে ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতের স্কোয়াড। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button