Sports

বিধ্বংসী ব্যাটিং, রেকর্ড রান, সিরিজ পকেটে পুরল ভারত

ফের একই ভুল। ফের একই মাশুল। টস জিতে ভারতকে প্রথম টি-২০-তে ব্যাট করতে পাঠিয়ে তার ফল ভুগেছে শ্রীলঙ্কা। কিন্তু সেই একই ভুল ফের দ্বিতীয় টি-২০–তেও করল তারা। যার বিধ্বংসী চেহারা মাঠে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখতেও হয়েছে তাদের।

শুক্রবার ইন্দোরের পিচে দ্বিতীয় টি-২০-তে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক থিসারা পেরেরা। ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং সহায়ক পিচে ভয়ংকর রূপ ধরেন রোহিত শর্মা। চার, ছয়ের বন্যা বইতে থাকে মাঠে। সঙ্গে কেএল রাহুলের দুরন্ত ব্যাটিং কয়েক ওভারের মধ্যেই ম্যাচের ফল লিখে দেয়।

এদিন রোহিত শর্মার ১২টি চার ও ১০টি ছয়ের মারকাটারি ইনিংসেই কার্যত ম্যাচ হেরে যায় শ্রীলঙ্কা। মাত্র ৪৩ বলে ১১৮ রান করে প্যাভিলিয়নে ফেরার পর রোহিতের জায়গায় রাহুলের সঙ্গে জুটি বাঁধেন ধোনি। শুরু হয় রাহুল ও ধোনির বিধ্বংসী ব্যাটিং। রাহুল ৪৯ বলে ৮৯ রান করেন। সব মিলিয়ে ২০ ওভারের শেষে ২৬০ রান করে রেকর্ড গড়ে ভারত। এখনও পর্যন্ত টি-২০-তে এটাই কোনও দলের বিরুদ্ধে ভারতের সর্বোচ্চ স্কোর।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলার চেষ্টা করেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানেরা। এছাড়া কোনও রাস্তাও তাঁদের হাতে ছিল না। শুরুতে ডিকওয়েলা (২৫), উপুল থারাঙ্গা (৪৭) ও কুশল পেরেরা (৭৭) কিছুটা আশা জাগানোর চেষ্টা করলেও, এই ৩ জন ফেরার পর বাকি শ্রীলঙ্কা টিমটা তাসের ঘরের মত ধসে যায়। আর কেউই ২ অঙ্কের রানে পৌঁছতে পারেননি। বিশেষত ১৫ তম ওভারে কুলদীপ যাদবের এক ওভারে ৩ উইকেট শ্রীলঙ্কার সব আশা শেষ করে দেয়। ১৭ ওভার ২ বলেই ১৭২ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। ৮৮ রানে ম্যাচ জিতে যায় ভারত।


এদিনের জয়ের ফলে শুধু ম্যাচ বলেই নয়, সিরিজও জিতে নিল ভারত। ফলে তৃতীয় টি-২০ হয়ে গেল নিছকই নিয়মরক্ষার লড়াই। তবে হোয়াইট ওয়াশের একটা সুবর্ণ সুযোগ থাকছে ভারতের সামনে। এদিনের জয়ের ফলে ভারত এক অনন্য রেকর্ডের অধিকারী হল। ২০১৭ সালে ভারত কোনও সিরিজ হারল না। সে যে কোনও ফরম্যাটেই হোক না কেন। এদিন ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন রোহিত শর্মা।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button