Friday , October 20 2017
India Sri Lanka Cricket Series 2017

ঝালহীন লঙ্কায় ব্যতিক্রমী করুণারত্নে, মেন্ডিস

এই টেস্টও কী ৪ দিনেই শেষ? বিশেষজ্ঞদের মতে, যা পরিস্থিতি তাতে তাই হওয়া উচিত। তৃতীয় দিনে ২ উইকেট হারানো অবস্থায় খেলতে নেমে এদিন সকাল থেকে নিজেদের মাঠেই ভারতীয় বোলিং দাপটের সামনে নতি শিকার করে নেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানেরা। একের পর এক আউট হয়ে ফিরতে থাকেন। নিরোশন ডিকওয়েলার ৫১ রানের ইনিংসটি বাদ দিলে কেউ ক্রিজে বেশিক্ষণ টিকতেও পারেননি। ফলে ৬২২-এর পাহাড় প্রমাণ রানের জবাবে ১৮৩ রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার প্রথম ইনিংস।

প্রথম টেস্টেও শ্রীলঙ্কাকে ফলোঅন করানোর সুযোগ পেয়েছিলেন বিরাট। সেবার করাননি। কিন্তু দ্বিতীয় টেস্টে ফলোঅন করালেন। ফলে ফের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে শুরুতেই থারাঙ্গা ২ রান করে প্যাভিলিয়নে ফিরলেও হাল ধরেন করুণারত্নে ও মেন্ডিস। দুরন্ত শতরান আসে মেন্ডিসের ব্যাট থেকে। ১৩৫ বলে ১১০ রানের চোখ জুড়নো ইনিংস খেলে আউট হন তিনি। ক্রিজে এখনও ৯২ রান করে রয়েছেন করুণারত্নে। দিনের শেষে ২ উইকেট হারিয়ে ২০৯ রান করেছে শ্রীলঙ্কা। এখনও ২৩০ রানে পিছিয়ে তারা। হাতে ৮ উইকেট। চতুর্থ দিনে ভারতীয় বোলিং ম্যাজিক কাজ করে গেলে দ্বিতীয় ইনিংসে আর প্যাডআপ নাও করতে হতে পারে ভারতকে। অন্তত এমনই মনে করছেন ক্রিকেট বোদ্ধারা।

About News Desk

Check Also

India Australia Cricket Series 2017

কুলদীপের হ্যাটট্রিকে ইডেনে কুপোকাত অজি ব্রিগেড

ব্যাটিংয়ে কোহলির মারকাটারি ৯২, রাহানের মূল্যবান ৫৫ রান। বোলিংয়ে অজিদের মনে আতঙ্ক তৈরি করা ভুবনেশ্বর কুমারের বিষাক্ত বোলিং। কৃতিত্ব কারও কম নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *