Sports

বিশ্বকাপ ক্রিকেটের একটি সেমিফাইনাল চূড়ান্ত, কোন ২টি দলের খেলা জেনে নিন

বিশ্বকাপ ক্রিকেটের ২টি সেমিফাইনালের মধ্যে একটি সেমিফাইনাল পাকা হয়ে গেল। কোন ২টি দল মুখোমুখি তা নিশ্চিত হয়ে গেল ম্যাক্সওয়েলের হাত ধরে।

মঙ্গলবার বিশ্বকাপের অন্যতম টানটান ম্যাচ উপভোগ করলেন দর্শকেরা। আফগানিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়া কার্যত খাদের কিনারায় পৌঁছে গিয়েছিল। ৯৭ রানের মধ্যে তাদের ৭ উইকেট চলে গিয়েছিল। আফগানিস্তানের ২৯১ রান তাড়া করতে তখন হাতে মাত্র ৩টি উইকেট।

এখান থেকে ফেরাটা কার্যত অসম্ভব ছিল। সকলেই ধরে নিয়েছিলেন আফগানিস্তানের কাছে হারছে অস্ট্রেলিয়া। কিন্তু সেখান থেকেই এক স্বপ্নের ইনিংস খেলে ডবল সেঞ্চুরি করে একাই অস্ট্রেলিয়াকে জিতিয়ে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল। আর সেই জিত নিশ্চিত করে দিল বিশ্বকাপের একটি সেমিফাইনাল।

বিশ্বকাপের রাউন্ড রবিন লিগ শেষ হওয়ার পর যে ৪টি দল টেবিলের মাথায় থাকবে তারা সেমিফাইনাল খেলবে। যার প্রথমস্থানটি ভারতের পাকা হয়ে গেছে। ফলে নিয়ম অনুযায়ী সেমিফাইনালে ভারত খেলবে টেবিলের ৪ নম্বর দলের সঙ্গে।

আর ২ ও ৩ নম্বরে থাকা দল খেলবে অন্য সেমিফাইনাল। এই দ্বিতীয় সেমিফাইনালটি নিশ্চিত হয়ে গেছে। সেখানে মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। কারণ এই ২টি দলের সংগ্রহ ৮টি ম্যাচের শেষে ১২ পয়েন্ট।

ভারত ১৬ পয়েন্টে এদের ধরাছোঁয়ার বাইরে। অন্যদিকে এরা আবার ঠিক পিছনে থাকা ৩টি দলের ধরাছোঁয়ার বাইরে। তারা ১টি করে ম্যাচ জিতলেও খুব বেশি হলে ১০ পয়েন্টে পৌঁছতে পারবে।

নিউজিল্যান্ড, পাকিস্তান ও আফগানিস্তান, ৩টি দলের সংগ্রহ ৮ পয়েন্ট করে। এদের কোনও একটি দল ৪ নম্বর স্থান পাবে। যা স্থির হবে বাকি ১টি করে ম্যাচ খেলার পর।

যে দল ৪ নম্বর স্থান পাবে তাকে সেমিফাইনালে মুখোমুখি হতে হবে ভারতের। সেটা নিশ্চিত না হলেও দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার সেমিফাইনাল পাকা। লিগে কিন্তু দক্ষিণ আফ্রিকার কাছে শতাধিক রানে পরাজিত হয়েছিল অস্ট্রেলিয়া।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button