Saturday , September 21 2019
Virat Kohli
বিশ্বকাপ অভিযান শুরুর আগে সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি, ছবি - আইএএনএস

যুদ্ধে নামার আগে দক্ষিণ আফ্রিকার জোড়া ধাক্কা, ভারতের পৌষমাস

৫ জুন, বুধবার বিশ্বকাপ ক্রিকেটে তাদের সফর শুরু করছে ভারত। ইতিমধ্যেই সব দলের ১টি করে তো বটেই এমনকি অনেক দলের ২টি করে ম্যাচও সম্পূর্ণ। ভারত অবশ্য প্রথম ম্যাচ খেলতে নামতে চলেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচ। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার তৃতীয় ম্যাচ হবে ভারতের বিরুদ্ধে।

প্রথম ২টি ম্যাচে তারা চেয়েছিল তাদের বোলিং আক্রমণে ডেল স্টেইনের মত বোলার থাকুক। কিন্তু চোটের জন্য তিনি থাকতে পারেননি। প্রোটিয়া অধিনায়ক ডু প্লেসির আশা ছিল ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে স্টেইনকে তিনি পেয়ে যাবেন। কিন্তু হল একদম উল্টো। ভারতের সঙ্গে খেলতে নামার আগেই দক্ষিণ আফ্রিকার জন্য খারাপ খবর বয়ে এল। জানা গেল ভারতের বিরুদ্ধে কেন গোটা বিশ্বকাপেই খেলতে পারবেন না ডেল স্টেইন। এটা দক্ষিণ আফ্রিকার শিবিরের জন্য অবশ্যই বড় ধাক্কা।

আইপিএল খেলার সময় কাঁধে চোট পান ডেল স্টেইন। তারপর তাঁর চিকিৎসা শুরু হয়। সেরেও উঠছিলেন। কিন্তু এখনও তিনি এতটা সুস্থ নন যে বিশ্বকাপে খেলতে পারেন। ফলে দক্ষিণ আফ্রিকাকে অন্য বোলার নিয়ে ভাবতে হচ্ছে। ডেল স্টেইন না খেলতে পারায় তাঁর জায়গায় উড়িয়ে আনা হচ্ছে বিউরেন হেনড্রিক্সকে। বাঁ হাতি এই পেসারই এখন তাদের পেস আক্রমণের ভরসা হতে চলেছেন।

দক্ষিণ আফ্রিকা অবশ্য ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে আরও একটি বড় ধাক্কা খেয়েছে। তাদের পেস আক্রমণের আর এক উজ্জ্বল নাম লুঙ্গি এনগিডি বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে হ্যামস্ট্রিং সমস্যায় পড়েন। তাঁর যা পরিস্থিতি তাতে তিনি ভারতের বিরুদ্ধে ম্যাচ খলতে পারছেন না। ফলে ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণ অনেকটাই নিস্তেজ হয়ে পড়ল। ভরসা তাদের এখন স্পিন আক্রমণ। যেখানে রয়েছে ইমরান তাহিরের মত নাম। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *