Friday , November 22 2019
Virat Kohli
বিরাট কোহলি ও রোহিত শর্মার আলাপচারিতা, ছবি - আইএএনএস

বিশ্বকাপ জিততে রোহিত শর্মার থেকে কী চাইলেন বিরাট কোহলি

ক্রিকেট বিশ্বকাপের লিগ পর্যায়ে ভারত শেষ করেছে লিগ টেবিলের শীর্ষে থেকে। সবচেয়ে কম হেরেছে তারা। মাত্র ১টি ম্যাচ। লিগ টেবিলের ১ নম্বরে শেষ করলেও এতদিন ছিটকে যাওরা চাপটা ছিলনা। এখন কিন্তু বিশ্বকাপ ছুঁতে ২টি ম্যাচ সামনে। আর ২টিতেই জিততে হবে কোহলিদের। প্রথম সেমিফাইনালে তারা ধরছে টেবিলরে ৪ নম্বরে থাকা নিউজিল্যান্ডকে। আর ক্রিকেট বোদ্ধারা বলছেন সেমিফাইনালে ইংল্যান্ড বা অস্ট্রেলিয়াকে ধরার চেয়ে, নিউজিল্যান্ডকে ধরা ভাল। তুলনায় তারা দুর্বল প্রতিপক্ষ।

যদিও একথা মানতে নারাজ অধিনায়ক কোহলি। তাঁর মতে, তাঁরা যখনই মাঠে নামেন তখনই তাঁদের ওপর প্রত্যাশার চাপ থাকে। সে বিশ্বকাপ হোক বা অন্য কোনও প্রতিযোগিতা। বিরুদ্ধে যে দলই থাক চাপটা সমান থাকে। সমর্থকেরা চান ভারত ভাল করুক। কোহলি এদিন ম্যাঞ্চেস্টারে বলেন, তাঁর মনে পড়েনা এমন কোনও দিন হয়েছে কিনা যে তিনি একটি ম্যাচ ভারতের হয়ে খেলতে নামছেন আর তাঁর মনে হয়েছে এই ম্যাচটায় যা হয় হোক। হার, জিত যা হোক কিছু যায় আসেনা। আর ওয়ার্ল্ড কাপের নক আউট পর্যায়ে দাঁড়িয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ সমান চাপের।

কোহলি এদিন আরও বলেন, বিশ্বকাপ হাতে তুলতে তাঁদের ২টি ম্যাচ আর জিততে হবে। এই ২টি ম্যাচে তিনি চান রোহিত শর্মা সেঞ্চুরি করে দিন। প্রসঙ্গত রোহিত শর্মা এই বিশ্বকাপে তাঁর পুরো ফর্মে রয়েছেন। ইতিমধ্যেই ৫টি সেঞ্চুরি ঝুলিবন্দি করেছেন। রেকর্ডের পর রেকর্ড ভাঙছেন। দুরন্ত ফর্মে থাকা রোহিত আগামী ২টি ম্যাচ খেলে দিন এটাই এখন চাইছেন কোহলি।

ইতিমধ্যেই রোহিত ৬৪৭ রান করে ফেলেছেন। একটি বিশ্বকাপে এত রান কারও নেই। এখনও ২টি ম্যাচ বাকি। তবে এদিন কোহলি এটাও মনে করিয়ে দেন তিনি বা রোহিত কেউই কিন্তু ব্যক্তিগত রেকর্ডের জন্য খেলছেন না। দলের জন্য সবচেয়ে ভালটুকু দেওয়ার চেষ্টা করছেন। এদিন ধোনিরও আলাদা করে তারিফ করেন কোহলি। বলেন, তাঁকেও আবিষ্কার করতে সাহায্য করেছেন মহেন্দ্র সিং ধোনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *