National

করোনা জুজুতে কিছুটা হলেও জৌলুস হারাল হোলি

এক জায়গায় অনেক মানুষের জমায়েত করতে নিষেধ করা হয়েছিল। ফলে এবার হোলি ভারত জুড়েই ম্রিয়মাণ। দোলেও এবার শান্তিনিকেতন তো বটেই এমনকি পাড়ায় পাড়ায় বা আবাসনেও দোলের উৎসব আয়োজন বাতিল করা হয়েছিল। হোলিতেও সেই একই ছবি দেখা গেল। পশ্চিমবঙ্গে গত সোমবার দোল পালিত হলেও মঙ্গলবার সারা ভারত জুড়ে ছিল হোলি। আর হোলিতে ভারতের শহরগুলিতে অনেক জায়গায় হোলি পার্টির আয়োজন করা হয়। আসে ডিজে। এলাহি খাওয়া দাওয়ার বন্দোবস্ত থাকে। নাচ, গান, রং খেলা সবই হয়।

শেষ কয়েক বছরে এই হোলি পার্টির রেওয়াজ অনেকটাই বেড়েছে। ফলে দেশের পাড়া, মহল্লা ছাড়াও বহু মানুষ এই হোলি পার্টিতে যোগ দেন। আনন্দ করেন।

অনেক আবাসনেও এই পার্টির আয়োজন হয়। কিন্তু এবার করোনা আতঙ্কে দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু সহ বিভিন্ন শহরে হোলি পার্টি বাতিল হয়েছে অনেক জায়গায়। অনেকে এবার হোলি খেলা থেকেই নিজেদের বিরত রেখেছেন।

হোলি যে একদম হয়নি এমনটা নয়। রং খেলা মঙ্গলবার অনেক জায়গাতেই হয়েছে। সাধারণ মানুষ রং খেলেছেন। মহল্লা মহল্লা রঙিন হয়েছে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে। তবে তার মধ্যেও আতঙ্ক একটা কাজ করেছে। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই এবার হোলি থেকে দূরে থেকেছেন। দেশবাসীকে হোলির শুভেচ্ছা অবশ্য জানাতে ভোলেননি তিনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.