SciTech

আঙুলে পরলেই ম্যাজিক দেখাতে তৈরি আশ্চর্য আংটি

অলংকার হিসাবে আংটি তো অনেকেই পরেন। কিন্তু ম্যাজিক ঘটানো আংটি কেউ পরেছেন কি। নিশ্চয়ই পরা হয়নি। এবার সেই আশ্চর্য আংটি পরার সুযোগ এল সামনে।

গয়না হিসাবে আংটির কদর রয়েছে। আবার জ্যোতিষীদের দেওয়া বিভিন্ন রত্ন আংটির সাহায্যে আঙুলে পরে থাকেন অনেকে। সোনা ছাড়া রূপো বা পিতলের আংটিও অনেকে পরেন। ভারতে তো আংটি পরার একটা প্রবণতা রয়েছেই। তবে এ আংটি ঠিক অলংকার নয়। তবে এ যেন অলংকারের চেয়েও বেশি।

কারণ এ আংটি আঙুলে পরলে নাকি ম্যাজিক হবে। কেমন ম্যাজিক? মানুষ এখন স্বাস্থ্য সচেতন। তাই তাঁরা সর্বদা নিজের শারীরিক অবস্থার দিকে নজর রাখতে চান। কোন অঙ্গ কেমন কাজ করছে তা জানার চেষ্টা করেন।

এজন্য স্মার্টওয়াচ বেশ কার্যকরী। এবার তার সমতুল আংটি আনল একটি সংস্থা। যে আংটি পরলে জানা যাবে, সেই ব্যক্তি কতক্ষণ ঘুমোলেন, ঘুম কেমন হল, হার্ট কেমন আছে, হার্ট রেট কেমন।

এছাড়া শরীরের আরও নানা ধরনের খবর এই আশ্চর্য আংটি দিতে থাকবে। এই আংটিকে শুধু আংটি না বলে তাই ফিটনেস আংটি বলা হচ্ছে।


যে কেউ এই আংটি পরে থাকতে পারেন। যা তাঁকে নিরন্তর তাঁর শরীরের ভাল খারাপ সব খবর দিতে থাকবে। অঙ্গগুলি কেমন কাজ করছে তার খবর দেবে। যা থেকে মানুষ সচেতন হওয়ার সুযোগ পাবেন।

নিজের অজান্তেই শরীরে কোনও গোলমাল শুরু হয়েছে কিনা তাও দ্রুত জেনে প্রয়োজনীয় পদক্ষেপ করতে পারবেন তিনি। চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন। এই আংটি কিন্তু সাধারণ মানুষের দৈনন্দিন জীবনের স্বাস্থ্য সচেতনতা অনেকটা বাড়িয়ে দেবে বলে মনে করছেন বিশেষজ্ঞেরা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button