World

মাইনের চেয়ে বহুগুণ বেশি টাকা ঢুকল অ্যাকাউন্টে, ফেরত দেব বলে উধাও কর্মী

তিনি যা মাইনে পান তার চেয়ে অনেক বেশি অঙ্কের টাকা তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছিল। সংস্থাকে অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার আশ্বাসও দিয়েছিলেন ওই কর্মী।

প্রতিমাসের মাইনে সংস্থার তরফ থেকে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে যেত। সব কর্মচারির মত তাঁর মে মাসের মাইনেও সেভাবেই ঢুকেছিল অ্যাকাউন্টে। কিন্তু অ্যাকাউন্ট পরীক্ষা করতে গিয়ে চমকে যান ওই কর্মী।

যে টাকা মাইনে পান তার চেয়ে ২৮৬ গুন বেশি টাকা তাঁর মে মাসের মাইনে হিসাবে ঢুকেছে! প্রথমে থতমত খেয়ে তিনি সংস্থার উর্ধ্বতন আধিকারিকের সঙ্গে দেখা করে বিষয়টি জানান।

ওই আধিকারিক সব খতিয়ে দেখে তাঁকে জানান ভুল করে তাঁর অ্যাকাউন্টে ওই টাকা ঢুকেছে। মাইনে বাদ দিয়ে বাকি টাকাটা তিনি যেন সংস্থাকে অবিলম্বে ফেরত দিয়ে দেন। ওই কর্মীও আশ্বাস দেন তিনি দ্রুত টাকা সংস্থাকে ফেরত দিয়ে দেবেন।

এদিকে আশ্বাস দিলেও তারপর ওই কর্মী অফিসে আসা বন্ধ করে দেন। অফিসের তরফে খোঁজ নিতে গিয়ে দেখা যায় তিনি যেখানে থাকতেন সেখানে তিনি নেই।

কদিন পর অফিসে একটি ইস্তফাপত্রও পাঠিয়ে দেন ওই কর্মী। তবে তিনি কোথায় তা জানাননি। এরপর বাধ্য হয়ে সংস্থার তরফে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। পুলিশ ওই ব্যক্তির খোঁজ শুরু করেছে।

ঘটনাটি ঘটেছে দক্ষিণ আমেরিকার চিলিতে। ওই কর্মীর ভারতীয় মুদ্রায় মাইনে ছিল ৪৩ হাজার টাকা। কিন্তু তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছিল ভারতীয় মুদ্রায় ১ কোটি ৪২ লক্ষ টাকা। যে টাকা নিয়ে ওই কর্মী এখন গা ঢাকা দিয়েছেন।

Show More

Leave a Reply

Your email address will not be published.