World

প্রিয়জনের অন্ত্যেষ্টিক্রিয়া থামিয়ে খেলায় মশগুল বাড়ির লোকজন

প্রিয়জনের পরলোকগমন যেকোনও পরিবারে শোকের ছায়া নামিয়ে আনে। কিন্তু সে এক অন্য চিত্র দেখা গেল একটি পরিবারে। খেলার টানে অন্ত্যেষ্টিক্রিয়াই থমকে গেল।

প্রিয়জন এটাই শেষ দেখা। পরলোকগমনের পর তাঁর অন্ত্যেষ্টির আগে পরিবার, বন্ধু, আত্মীয়, পরিজন সকলেই তাই তাঁকে শেষ বার দেখতে চান। প্রথা রীতি মেনে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পূর্ণ করতে চান। এই সময়টা যেকোনও পরিবারের জন্যই খুব কঠিন সময়। শোকের সময়।

এইসময় কোনও আনন্দে মেতে ওঠার মত মনের অবস্থাই থাকেনা। কিন্তু একটি পরিবারের মানুষজনকে দেখে তা মনে হল না। বরং দেহ ফেলে, অন্ত্যেষ্টিক্রিয়া মাঝপথেই থামিয়ে তাঁরা মেতে উঠলেন ফুটবল খেলা দেখার আনন্দে।

দেশের ম্যাচ বলে কথা। ওই খেলা ছাড়া যাবেনা। ফুটবলের পরম ভক্ত তাঁরা। হয়তো যাঁর নিথর দেহ তাঁদের সামনে পড়ে আছে তিনিও ফুটবলের ভক্ত ছিলেন। যে কারণে তাঁর কফিনের ওপরও ফুটবলের জার্সি সাজানো ছিল। আর ছিল ফুল।

পরিজনের অন্ত্যেষ্টিক্রিয়া থামিয়েও যে ফুটবল দেখা যায় এটা দেখে অবাক বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ। ঘটনাটি ঘটেছে চিলি-তে। দক্ষিণ আমেরিকার এই দেশটির সঙ্গে পেরুর খেলা চলছিল কোপা আমেরিকায়।


দেশের খেলা দেখতে অন্ত্যেষ্টিক্রিয়া মাঝপথে থামিয়ে সকলে বসে পড়েন খেলা দেখতে। সেই ছবি ভাইরাল হয়। বিভিন্ন সংবাদমাধ্যমেও এই খবরটি প্রকাশিত হয়।

ফুটবলের টানে যে অন্ত্যেষ্টিক্রিয়াও মাঝপথে থামানো যায় তা দেখে হতবাক অনেকেই। কারও মতে আবার পরিবারটি ওই প্রয়াত ব্যক্তির সঙ্গে এভাবেই একসঙ্গে বসে শেষবারের জন্য খেলা দেখা উপভোগ করতে চাইল।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button