World

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে সর্বাধিক অর্থ দিয়েছিল একটি ভারতীয় মিডিয়া

এখন তিনি ব্রিটেনের প্রধানমন্ত্রী। মার্কিন বংশোদ্ভূত বরিস জনসন যখন কেবল একজন ব্রিটিশ সাংসদ ছিলেন তখন তিনি অনেক পত্রপত্রিকায় লিখতেন। অনেক মিডিয়ায় সাক্ষাৎকার দিতেন। সেইসময় তাঁকে মাত্র ৩ ঘণ্টার বক্তব্য রাখার জন্য একটি ভারতীয় মিডিয়া সবচেয়ে বেশি অর্থ ব্যয় করে। তিনি ওই ভারতীয় মিডিয়ার কাছ থেকে মাত্র ৩ ঘণ্টার জন্য যে টাকা পেয়েছিলেন তা বিশ্বের অন্য কোনও সংবাদমাধ্যম তাঁকে দিতে পারেনি।

চাঞ্চল্যকর এই তথ্য সামনে এল এবার। ব্রিটেনের পার্লামেন্টের রেজিস্টার অফ মেম্বার্স ফিনান্সিয়াল ইন্টারেস্টস এই তথ্য সামনে এনে দিয়েছে। তারা এও জানিয়েছে কোন ভারতীয় মিডিয়া বরিসকে কত টাকা প্রদান করেছিল। কেনই বা দিয়েছিল। তাদের দেওয়া তথ্য বলছে বরিস জনসন মাত্র ৩ ঘণ্টার বক্তৃতার জন্য ১ কোটি ১৩ লক্ষ টাকা পান। এছাড়া তাঁকে নিয়ে যাওয়া, তাঁর থাকা, তাঁর খাওয়ার খরচ আলাদা।

কারা দিয়েছিল এই বিপুল পরিমাণ অর্থ? কেনই বা দিয়েছিল? তথ্য বলছে ইন্ডিয়া টুডে কনক্লেভ-এ ২০১৯-এ বক্তব্য রাখার জন্য আনা হয় বরিসকে। ২ মার্চ ২০১৯ সালে এই অনুষ্ঠান হয়। নয়া দিল্লিতে এসেছিলেন বরিস। ৩ ঘণ্টার জন্য তিনি সেদিন যে অর্থ ভারতীয় মিডিয়ার কাছ থেকে পান হিসাব বলছে তা তিনি খোদ লন্ডনের টেলিগ্রাফ মিডিয়ার কাছ থেকেও পাননি। ধারে কাছেও পাননি। ওয়াশিংটন পোস্টও তাঁকে ধারেকাছে অর্থ দিতে পারেনি। কিন্তু এসব পত্রিকাতেও তিনি লিখেছেন। অনেক বেশি সময়ও দিয়েছেন। তুলনায় টাকা পেয়েছেন অনেক কম। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button