Monday , October 23 2017
Ashish Nehra

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন আশিস নেহরা

আগামী পয়লা নভেম্বর দিল্লিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টি-২০ ম্যাচ। ওই ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন তিনি। এদিন একথা কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলিকে জানিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেটে অন্যতম সফল বোলার আশিস নেহরা। তাঁর ঘরের মাঠ দিল্লি। সেখানেই কেরিয়ার শুরু করেন তিনি। কঠোর পরিশ্রম আর প্রতিভার গুণে ১৯৯৯ সালে প্রথম ভারতীয় দলে জায়গা পান। খুব অল্প সময়ের মধ্যেই বোলার হিসাবে আশিস নেহরা নিজের জায়গা পাকা করে নেন ভারতীয় দলে। এরপর দীর্ঘ ক্রিকেট জীবনে অনেক সাফল্য পেয়েছেন আশিস। ২০০৩ সালে ভারতকে বিশ্বকাপ ফাইনালে তোলায় তাঁর যথেষ্ট অবদান ছিল। ৩ ধরণের ক্রিকেটেই ভারতের হয়ে অংশগ্রহণ করেছেন আন্তর্জাতিক মঞ্চে। অবশেষে ৩৮ বছর বয়সে তিনি ক্রিকেট দুনিয়া থেকে অবসর গ্রহণ করছেন।

আশিস নেহরা জানিয়েছেন, নিজের ঘরের মাঠে জীবনের শেষ ম্যাচ খেলে অবসর নেওয়ার চেয়ে বড় তাঁর কাছে আর কিছুই হতে পারেনা। শুধু আন্তর্জাতিক ক্রিকেট বলেই নয়, আগামী দিনে তিনি আর কোনও আইপিএল-এও অংশ নেবেন না বলে পরিস্কার করে দিয়েছেন ভারতের এই পেস শক্তি। অবসরের সিদ্ধান্ত যে নেহাতই তাঁর ব্যক্তিগত, তাও পরিস্কার করে দিয়েছেন আশিস।

About News Desk

Check Also

India Australia Cricket Series 2017

কুলদীপের হ্যাটট্রিকে ইডেনে কুপোকাত অজি ব্রিগেড

ব্যাটিংয়ে কোহলির মারকাটারি ৯২, রাহানের মূল্যবান ৫৫ রান। বোলিংয়ে অজিদের মনে আতঙ্ক তৈরি করা ভুবনেশ্বর কুমারের বিষাক্ত বোলিং। কৃতিত্ব কারও কম নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *