National

পুরীর জগন্নাথ মন্দিরে পুজো দিলেন অমিত শাহ

আন্তঃরাজ্য পরিষদের পূর্বাঞ্চলের বৈঠক ছিল গত শুক্রবার। সেই বৈঠকে যোগ দিতে ভুবনেশ্বরে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার তিনি সেখান থেকে পুরীতে আসেন। পুরীর জগন্নাথ মন্দিরে পুজো দেন তিনি। শনিবার সকালেই তিনি হাজির হন মন্দিরে। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, প্রতাপ সারেঙ্গি, প্রহ্লাদ সিং প্যাটেল। এছাড়াও ওড়িশা বিজেপির শীর্ষ নেতারা ছিলেন তাঁর সঙ্গে।

অমিত শাহ যখন পুজো দিয়ে বার হন তখনই মন্দিরের বাইরে প্রচুর মানুষের ভিড় জমে যায়। সকলের দিকে হাত নাড়েন তিনি। সকালে পুরীতে জগন্নাথ মন্দিরে পুজো দেওয়ার পর অমিত শাহ ট্যুইট করে জানান পুরীতে এসে মহাপ্রভু জগন্নাথদেবের আশীর্বাদ নেওয়া সবসময়ই তাঁর কাছে আলাদা গুরুত্ব রাখে। দ্বাদশ শতকের জগন্নাথ মন্দির থেকে তিনি রওনা দেন ভুবনেশ্বরের দিকে। ভুবনেশ্বরে পৌঁছে অমিত শাহ যান সেখানকার বিখ্যাত লিঙ্গরাজ মন্দিরে।

লিঙ্গরাজ মন্দিরেও পুজো দেন তিনি। লিঙ্গরাজ মন্দির ভারতের অন্যতম শিব মন্দির হিসাবে পরিগণিত হয়। গত শুক্রবার অমিত শাহ পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার ও ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন। তারপর একটি সিএএ সমর্থনে জনসভায় বক্তব্য রাখেন। ওড়িশা থেকে তিনি আসছেন কলকাতা। এখানে ১ মার্চ শহিদ মিনার প্রাঙ্গণে একটি সভা করবেন তিনি। সেখানে রাজ্য বিজেপির তরফে তাঁকে নাগরিক সম্মান জানানো হবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button