World

বিনা টিকিটে তিনি সফর করলেন মেট্রোয়, দেখেই কামরায় হুলস্থূল

তিনিও যে এ কামরায় কে তা জানত! এমন প্রশ্ন খুব ভুল হতনা। ব্যস্ত মেট্রোয় যাত্রীদের ভিড়ে তিনি যে কখন উঠলেন সেটাই বুঝে উঠতে পারছেন না কেউ।

মেট্রোয় ব্যস্ত সকলেই। যে যাঁর কাজে চলেছেন। যাত্রীদের ভিড়ও নজর কাড়া। তার মধ্যেই এক যাত্রীর নজর গেল পায়ের কাছে। একটু দূরেই যাত্রীদের পা এড়িয়ে সিটের ধারে ওটা কি?

নজরে পড়ার পর আন্দাজ করতে অসুবিধা হয়নি তার চেহারা দেখে। তবু মন যেন মানতেই চাইছিল না। এটাও হতে পারে নাকি! তিনি ঠিক দেখছেন তো!

কিছুটা সময় কাটানোর পর অবশেষে তিনি নিশ্চিত হলেন যে তিনি ঠিক দেখছেন। সময় নষ্ট না করে ক্যামেরাটা বার করেন তিনি। তারপর দ্রুত ছবিটা তুলে ফেলেন।

ওয়াশিংটন মেট্রোর ব্লু লাইনে ব্যস্ত ট্রেনের কামরায় দেখা মিলল এক কচ্ছপের। সে যে কীভাবে সকলের নজর এড়িয়ে এভাবে মেট্রোর কামরায় উঠে পড়ল সেটাই কারও কাছে পরিস্কার হচ্ছেনা।


কিন্তু উঠেছে এবং যাত্রীদের পায়ের তলায় না গিয়ে নিজেকে একটা কোণায় সুরক্ষিত করেও রেখেছিল কচ্ছপটি। ট্রেনে সফরটাও মন্দ হচ্ছিল না। তাও বিনা টিকিটে!

Washington D.C.
মেট্রোর কামরায় কচ্ছপ, ইউটিউব স্ক্রিনগ্র্যাব – @WUSA9news

এই বিনা টিকিটের অচেনা অতিথিকে নিয়ে মেট্রো অন্য স্টেশনে পৌছলে সেখানে কচ্ছপটিকে উদ্ধার করা হয় কামরা থেকে। যাত্রীরাও আশ্বস্ত হন। পরে কচ্ছপটিকে তার উপযুক্ত স্থানে ছেড়ে দেন বন কর্মীরা।

কচ্ছপের সঙ্গে এই অন্য মেট্রো সফরের অভিজ্ঞতা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন যিনি প্রথম কচ্ছপটিকে কামরায় দেখে ছবি তুলেছিলেন সেই ব্যক্তি। তবে মেট্রোর কামরায় কচ্ছপটি কীভাবে এসে উপস্থিত হল সেটা এখনও রহস্য।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button