National

কেক হাতে মোষের ওপর চড়ে দাঁড়ালেন নেতা, বাকিটা টানটান ক্লাইম্যাক্স

রাজনৈতিক নেতারা যখন কোথাও হাজির হন তখন তাঁদের ঘিরে ধরেন তাঁদের অনুগামী থেকে সমর্থকেরা। এমন পরিস্থিতিতে উৎসাহের বশে কেক হাতে মোষের পিঠে উঠে দাঁড়ালেন এক নেতা।

রাজনীতিতে জনসংযোগ এক বড় হাতিয়ার। তাই কোথাও জনতার উল্লাসে ভরা অভ্যর্থনা পেলে রাজনৈতিক নেতারা খুশিই হন। অনেক সময় হয়তো তালও হারিয়ে ফেলেন। যার এক জ্বলন্ত উদাহরণ হয়ে রইল এক মনে থেকে যাওয়ার মত ঘটনা।

দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে তিনি তাঁর এলাকায় অনুগামীদের মাঝে হাজির হলে তাঁকে ঘিরে হইহুল্লোড় শুরু হয়ে যায়। নেতার নামে জয়ধ্বনি করতে থাকেন অনুগামীরা। নিয়ে আসা হয় একটি মোষ। যাকে আবার রংবেরংয়ের বেলুন দিয়ে সাজানো হয়েছিল।

দলের প্রতিষ্ঠা দিবস বলে কথা, তাই নেতা হাতে তুলে নেন একটি কেক। যা কেটে কেটে অনুগামীদের মধ্যে বিলি করাই ছিল উদ্দেশ্য।

এত মানুষের সমর্থন উল্লাসে কেদার যাদব নামে আরজেডি-র ওই নেতা কার্যত আনন্দে ভেসে যান। তিনি উৎসাহের বশে মোষের পিঠে চড়ে যান।


মোষের পিঠে গিয়ে বসলেও একটা কথা ছিল! কিন্তু তিনি গিয়ে সটান দাঁড়িয়ে পড়েন মোষের পিঠে। হাতে কেক, নেতা দাঁড়িয়ে আছেন মোষের পিঠে। যা দেখে অনুগামীদের উল্লাস আরও কয়েকগুণ বেড়ে যায়।

তাঁরা মোষের পিঠে দাঁড়ানো তাঁদের নেতার হাত থেকে কেক নিতে হইহই করে ছুটে আসেন। আর তাতেই ঘটে বিপত্তি। আচমকা মোষটি যায় রেগে। এক ঝটকায় কেদার যাদবকে পিঠ থেকে আছড়ে ফেলে দেয় মাটিতে।

সেখানেই শেষ নয়। তারপর নেতাকে গুঁতো মারতে তেড়ে আসে তাঁর দিকে। কোনওক্রমে রক্ষা পান আরজেডি নেতা। পরে তাঁকে প্রাথমিক চিকিৎসা দিতে হয়।

প্রসঙ্গত ভারতীয় রাজনীতির মানচিত্রে আরজেডি ১৯৯৭ সালের ৫ জুলাই লালুপ্রসাদ যাদবের হাত ধরে জন্ম নিয়েছিল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button