World

ঘন জনবসতিপূর্ণ এলাকায় রাশিয়ার রকেট হানা, বহু নিরীহ মানুষের মৃত্যু

তাঁদের লক্ষ্য কেবল ইউক্রেনের সামরিক ঘাঁটি, সমরসজ্জা। এমনই আশ্বাস দিয়েছিলেন পুতিন। কিন্তু বাস্তবে সাধারণ মানুষের ওপর আছড়ে পড়ল একের পর এক রকেট।

শিশু থেকে বৃদ্ধ, নারী থেকে পুরুষ, নির্বিশেষে ঠিক কতজন নিরীহ মানুষ যে প্রাণ হারালেন রাশিয়ার রকেট হানায় তা এখনও পরিস্কার নয়। তবে মৃত্যু হয়েছে অনেকের। কারণ একেবারে ঘন জনবসতিপূর্ণ এলাকায় একের পর এক রকেট হানা চালাল রাশিয়ার সেনা।

ইউক্রেনের খারকিভ শহরে এই রকেট হানার ঘটনা ঘটেছে। জনবসতিপূর্ণ এলাকা লক্ষ্য করেই রকেট আছড়ে পড়ে। খারকিভ এলাকার সামরিক প্রশাসন দাবি করেছে, যেভাবে শত শত সাধারণ মানুষের প্রাণ যাচ্ছে তাকে গণহত্যা ছাড়া আর কিছু বলা যেতে পারেনা। খারকিভে যা হচ্ছে তা যুদ্ধাপরাধ।

খারকিভ এলাকার সামরিক প্রশাসনের দাবি, সকালে সাধারণ মানুষ বাড়ি থেকে বেরিয়েছিলেন ওষুধপত্র, খাবার ইত্যাদি কিনতে। সেই সময় সেখানে একের পর এক রকেট হানা হয়।


সাধারণ মানুষের বসবাসের জায়গায় রকেট হানা হয়েছে। বোমা পড়েছে। সেখানে তো কোনও সামরিক ঘাঁটিই নেই। সেখানে কেন বোমাবর্ষণ বলে প্রশ্ন উঠেছে।

খারকিভ শহরের বিভিন্ন প্রান্তে কালো ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে। সোমবার সকাল থেকেই সেখানে নির্বিচারে নিরীহ শান্তিপ্রিয় মানুষের ওপর বোমা বৃষ্টি হয়।

প্রসঙ্গত রাশিয়া ইউক্রেনের রাজধানী কিয়েভেও একের পর এক সাধারণ মানুষের বসবাসের জায়গায় রকেট হানা চালিয়েছে। চালিয়েছে ক্ষেপণাস্ত্র হানা।

কিয়েভেও অনেক মানুষের প্রাণ গেছে। সেখানেও ঠিক কত মৃত্যু হয়েছে তা অজানা। রাশিয়ার এই আক্রমণের নিন্দা বিশ্বজুড়ে ক্রমশ তীব্র হচ্ছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button