World

লাগোয়া দেশ দখলে কবে আক্রমণ করছে রাশিয়া, ফাঁস হল সেই তথ্য

বড়সড় পর্দা ফাঁস বলা যেতেই পারে। রাশিয়া তার লাগোয়া দেশ দখলে কবে আক্রমণের পরিকল্পনা করেছে তা ফাঁস হয়ে গেল।

আধুনিক বিশ্বে অন্যদেশ দখলের জন্য সে দেশ আক্রমণ করা কার্যত ইতিহাস হয়ে গেছে। কিন্তু তেমনই একটি ঘটনা ঘটতে চলেছে বলে একটি গোপন তথ্য ফাঁস হয়েছে।

রাশিয়া তার লাগোয়া দেশ ইউক্রেন দখলের প্রস্তুতি নিচ্ছে বলে খবর সামনে আসছিল। এমন কথা মাথায় রেখেই রাশিয়া ইউক্রেন সীমান্তে সমরসজ্জা চালাচ্ছিল।

এবার একটি বড়সড় পর্দা ফাঁস হয়েছে। কবে রাশিয়া ইউক্রেন আক্রমণের পরিকল্পনা করেছে সেই দিনক্ষণ ফাঁস হয়ে গেছে। একটি সূত্র এই তথ্য ফাঁস করেছে। তাদের দাবি, রাশিয়া আগামী ১৬ ফেব্রুয়ারি ইউক্রেন আক্রমণ করতে চলেছে।

এই খবর সামনে আসার পর বিশ্বজুড়েই যুদ্ধ রোখার তোড়জোড় শুরু হয়েছে। অনেকেই আশঙ্কা করছেন রাশিয়ার ইউক্রেন আক্রমণের হাত ধরে শুরু হয়ে যেতে পারে তৃতীয় বিশ্বযুদ্ধও।


এমনকি যুদ্ধ যাতে না হয় সেজন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ফোনে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথাও বলেছেন।

মার্কিন গোয়েন্দা দফতর গোপন সূত্রে খবর পেয়েছে রাশিয়া ইউক্রেন আক্রমণ করতে চলেছে আগামী ১৬ ফেব্রুয়ারি। যা মাথায় রেখে ইতিমধ্যেই গোপনে পুরো বিষয়টি ন্যাটো গোষ্ঠীভুক্ত দেশগুলির কাছে জানিয়েছে আমেরিকা।

এদিকে যত দ্রুত সম্ভব ইউক্রেনে থাকা মার্কিন ও ব্রিটিশ নাগরিকদের ইউক্রেন ছাড়ার কথা জানানো হয়েছে। রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চাপানউতোর এখন কার্যত টগবগ করে ফুটছে।

যে কোনও মুহুর্তে রাশিয়া ইউক্রেনে হানা দেওয়ার আগেই মার্কিন ও ব্রিটিশ নাগরিকদের ইউক্রেন ছাড়ার পরামর্শ দেওয়া হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button