World

বিমানের মুখ ঘুরিয়ে দিল একটিমাত্র মাছ

একটি বিমানের মুখ যে একটিমাত্র মাছও ঘুরিয়ে দিতে পারে তার সাক্ষী হলেন ওই বিমানের যাত্রীরা। উল্টো দিকে মুখ ঘুরিয়ে ফিরল বিমান।

বিমান যে সময় ওড়ার সেই সময়ই উড়েছিল। তারপর গন্তব্যের দিকে উড়ে যাচ্ছিল। কিন্তু বিমানটি ওড়ার পর এমন এক ঘটনা ঘটে যার জন্য কেউই তৈরি ছিলেননা। যাত্রীরা যে যাঁর মত বসেছিলেন। এক মহিলা যাত্রীও আপনমনে বসেছিলেন নিজের সিটে। তাঁর মাথার ওপরই ছিল যাত্রীদের ব্যাগপত্র রাখার জায়গা। যেমন বিমানে থাকে।

এক সময় ওই মহিলা একটু অস্বস্তি বোধ করেন। তারপর লক্ষ্য করেন তাঁর গায়ের ওপর কিছু এসে পড়ছে। কি পড়ছে? ভাল করে দেখতে গিয়ে তিনি দেখেন কিছু অতি ক্ষুদ্র চেহারার পোকা তাঁর ওপর এসে পড়ছে।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

প্রথমে ভেবেছিলেন কেউ বোধহয় মজা করছেন। তারপর বুঝতে পারেন কেউ মজা করছেননা। তাঁর মাথার ওপর থেকে ঝরে পড়ছে এই পোকারা। আর তারা সংখ্যায় অনেক।

দ্রুত বিমানকর্মীদের খবর দেওয়া হয়। বিষয়টি অন্য যাত্রীদেরও নজর কাড়ে। বিমানকর্মী ঘটনার খবর পেয়েই ছুটে আসেন। ওই মহিলাকে সরিয়ে নিয়ে যান। ততক্ষণে অবশ্য পোকারা আশপাশের সিটেও কিলবিল করে ছড়িয়ে পড়েছে।

ওই বিমানকর্মী ব্যাগ রাখার জায়গার ঢাকনা খুলে সেখানে থাকা একটি ব্যাগ টেনে নামান। এক যাত্রী জানান সেটি তাঁর ব্যাগ। ব্যাগের চেন খোলা হয়। আর তা খুলতেই যাত্রীরা সকলে নাক চাপা দেন।

উৎকট দুর্গন্ধ বার হচ্ছে ব্যাগের মধ্যে থেকে। স্পষ্ট দেখা যাচ্ছে প্রচুর পোকা কিলবিল করছে ব্যাগে। ভাল করে দেখতে জানা যায় ব্যাগের মধ্যে একটি পচা মাছ রয়েছে। পোকা হয়েছে তাতেই। সেই পোকারাই এখন ব্যাগ থেকে বেরিয়ে ঝরে পড়ছে বিমানের সিটে, যাত্রীদের ওপর।

দ্রুত ব্যাগটিকে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। পাইলট বিষয়টি জানার পর জানান তিনি বিমানের মুখ ঘোরাচ্ছেন। যেখান থেকে উড়েছিল সেখানেই ফেরত যাচ্ছে বিমান।

বিমানটি আমস্টারডাম থেকে ডেট্রয়েট যাচ্ছিল। তবে ১ ঘণ্টা ওড়ার পর সেটি ফের মুখ ঘুরিয়ে আমস্টারডাম বিমানবন্দরেই ফিরে আসে। পোকা সাফ না করে যে বিমান নিয়ে যাত্রা সম্ভব ছিলনা তা মেনে নেন ডেল্টা ফ্লাইটের যাত্রীরাও।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *