National

দেশে গত বছরের মে মাসের পর দৈনিক সংক্রমণ সবচেয়ে নিচে

গত বছর অর্থাৎ ২০২০ সালের মে মাসে এখানে ছিল দৈনিক সংক্রমণ। তারপর থেকে এত কম দৈনিক সংক্রমণ রেকর্ড হয়নি দেশে। ফের হল সোমবার।

দেশে একদিনে করোনা সংক্রমণ সোমবার যেখানে নেমেছে সেখানে গত ৫৩৮ দিনে নামেনি। এটা অবশ্যই দেশের মানুষের জন্য সুখবর বয়ে এনেছে।

২০২০ সালের মার্চ মাসে দেশে করোনা ছড়ানো রুখতে লকডাউন জারি হয়। তারপর করোনা প্রতিদিনই একটু একটু করে বেড়েছে।

গত বছর মে মাসে করোনার দৈনিক সংক্রমণ যেখানে পৌঁছয়, তারপর পরবর্তী সময়ে দৈনিক সংক্রমণ অত নিচে আর কখনও হয়নি। এমনকি করোনার প্রথম ঢেউ পার করার পরেও নয়।

অবশেষে সোমবার ৫৩৮ দিন পর দেশে করোনার দৈনিক সংক্রমণ রেকর্ড হয় ৮ হাজার ৪৮৮ জন। যার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে কেরালায়। সেখানেই ৫ হাজার ৮০ জন একদিনে সংক্রমিত হয়েছেন। পশ্চিমবঙ্গে একদিনে সংক্রমিত হয়েছেন ৭২৭ জন।

সংক্রমণের পাশাপাশি গত একদিনে দেশে মৃত্যু হয়েছে ২৪৯ জনের। যারমধ্যে শুধু কেরালাতেই মৃত্যু হয়েছে ১৯৬ জনের। বাকি মৃত্যু হয়েছে গোটা দেশ মিলিয়ে।

মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৭ জনের। তামিলনাড়ুতে ১৪ জনের এবং পশ্চিমবঙ্গে ৭ জনের মৃত্যু হয়েছে করোনায়। ভারতে এখন অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ১৮ হাজার ৪৪৩ জন।

ভারতের করোনা চিত্রের উন্নতি লক্ষ্য করা যাচ্ছে। যদিও বিশেষজ্ঞেরা বারবার সতর্ক করছেন যে করোনাবিধি না মানলে ফের করোনা মাথাচাড়া দিতে পারে। যেমনটা দেখা যাচ্ছে ইউরোপ জুড়ে। — ভারত সরকারের দৈনিক আপডেটের সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button