National

কেরালায় করোনায় প্রথম মৃত্যু

কেরালা ভারতের সেই রাজ্য যেখানে দেশের প্রথম করোনা আক্রান্তের খোঁজ মিলেছিল। চিনের উহান শহর থকে আসা এক ছাত্রের দেহে মিলেছিল করোনার সংক্রমণ। তারপর থেকে এখনও পর্যন্ত কেরালায় করোনা সংক্রমণের সংখ্যা ১৬৪তে ঠেকেছে। হুহু করে বাড়লেও করোনায় মৃতের সংখ্যা কিন্তু ছিলনা সেখানে। সেই কেরালাতেও এবার করোনায় মৃত্যুর ঘটনা ঘটল। শনিবার কেরালায় এক ৬৯ বছরের বৃদ্ধের করোনায় মৃত্যু হয়।

৬৯ বছরের ওই বৃদ্ধ গত ২২ মার্চ সংযুক্ত আরব আমিরশাহী থেকে দেশে ফেরেন। তারপরই তাঁকে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। কোচির বাসিন্দা ওই বৃদ্ধের হৃদরোগ জনিত সমস্যাও ছিল। ছিল রক্তচাপের সমস্যা। কেরালার কৃষিমন্ত্রী ভিএস সুনীলকুমার বলেন, ওই রোগী এমনিতেই ঝুঁকিবহুল জোনে ছিলেন। তাই এই মৃত্যু নিয়ে রাজ্যবাসীর আতঙ্কের কারণ নেই।

ওই বৃদ্ধের মৃতদেহ শনিবার সকালেই তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়। নিয়ম মেনেই ওই ব্যক্তির সৎকার হবে বলে জানিয়ে দিয়েছেন মন্ত্রী। করোনা সংক্রমণের নিরিখে সবচেয়ে বেশি এগিয়ে ছিল মহারাষ্ট্র। সেই মহারাষ্ট্রকে গত ২ দিনে টপকে গেছে কেরালা। এদিকে মৃত বৃদ্ধ যেদিন দেশে ফেরেন সেদিন তাঁকে বিমানবন্দর থেকে আনতে গিয়েছিলেন তাঁর স্ত্রী ও এক গাড়িচালক। ওই ২ জনই করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button