National

হাসপাতালে ভর্তি রাজ্যপাল জগদীপ ধনকর

হাসপাতালে ভর্তি করতে হল পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকরকে। তিনি দিল্লি এইমস-এ ভর্তি রয়েছেন। চিকিৎসকেরা তাঁর শারীরিক অবস্থার দিকে নজর রেখেছেন।

২ সপ্তাহের উত্তরবঙ্গ সফরে রাজ্যপাল জগদীপ ধনকর গিয়েছিলেন দার্জিলিং। ১২ অক্টোবর তিনি উত্তরবঙ্গ সফরে যান। দার্জিলিংয়ে থাকাকালীন তাঁর জ্বর আসে। প্রথমে চিকিৎসকেরা তাঁকে পরীক্ষা করার পর পর্যবেক্ষণে রাখা হয়।

রাজ্যপালকে দ্রুত রক্ত পরীক্ষার পরামর্শ দেন চিকিৎসকেরা। একথা জানার পর তিনি দিল্লি উড়ে যান। সেখানে রক্ত পরীক্ষা করাতে তিনি আগ্রহী ছিলেন বলে জানাচ্ছে সংবাদ সংস্থা।

দিল্লিতেই চিকিৎসা করাতেও আগ্রহী ছিলেন রাজ্যপাল। গত শুক্রবার তিনি দিল্লি পৌঁছন। ওঠেন বঙ্গ ভবনে। সেখানেই তিনি চিকিৎসকদের নজরদারিতে ছিলেন।

শনিবার রাজ্যপালের রক্ত পরীক্ষা হয়। রবিবার জানা যায় যে তিনি ম্যালেরিয়ায় আক্রান্ত। চিকিৎসকেরা ম্যালেরিয়া জানার পর তাঁর চিকিৎসা শুরু করেন।

সোমবার বিকেলে আর ঝুঁকি না নিয়ে রাজ্যপালকে দিল্লি এইমসে ভর্তি করা হয়। আপাতত সেখানেই তিনি মেডিসিন বিভাগের অধ্যাপক চিকিৎসক নীরজ নিশ্চলের অধীনে রয়েছেন। তাঁকে সর্বক্ষণ পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকেরা।

উত্তরবঙ্গ সফরে গিয়েই রাজ্যপাল ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছেন বলে মনে করছেন অনেকে। বিভিন্ন মহল থেকে তাঁর শারীরিক অবস্থার খোঁজ নেওয়া হয়।

করোনা পরিস্থিতিতেও রাজ্যপালকে অনেক অনুষ্ঠানেই যোগ দিতে দেখা গেছে। উত্তরবঙ্গ সফরে যাওয়াও তাঁর কর্মসূচির অংশ ছিল।

করোনার সময় একেবারে নিজেকে গৃহবন্দি করায় যে তিনি আগ্রহী নন তা রাজ্যপালের বিভিন্ন অনুষ্ঠানে হাজির থাকা থেকেই স্পষ্ট ছিল। সস্ত্রীক বিভিন্ন অনুষ্ঠানে রাজ্যপালকে দেখা গিয়েছিল। আপাতত তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন সকলেই। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button