State

লাইনচ্যুত বিকানের গুয়াহাটি এক্সপ্রেস, দোমড়ানো কামরায় বহু প্রাণহানির সম্ভাবনা

লাইনচ্যুত হয়ে গেল বিকানের গুয়াহাটি এক্সপ্রেসের বেশকয়েকটি কামরা। যার জেরে বহু যাত্রীর মৃত্যুর সম্ভাবনা রয়েছে। এখনও হতাহতের সংখ্যা পরিস্কার নয়।

বৃহস্পতিবার বিকেল ৫টা। গুয়াহাটিমুখী বিকানের গুয়াহাটি এক্সপ্রেস ছুটে যাচ্ছিল ময়নাগুড়ির ওপর দিয়ে। আচমকাই এক প্রবল কম্পন। তারপরই লাইনচ্যুত হয় ট্রেনের বেশ কয়েকটি কামরা।

প্রবল আওয়াজে আশপাশের মানুষ জড়ো হয়ে যান। কামরাগুলি দুমড়ে মুচড়ে গেছে বলে জানা গেছে। স্বভাবতই কামরার মধ্যে থাকা যাত্রীদের কী পরিণতি হতে পারে তা অনুমেয়। যদিও এখনও হতাহতের সংখ্যা স্পষ্ট নয়। তবে মৃতের সংখ্যা যে নেহাত কম হবেনা তা মেনে নিচ্ছেন স্থানীয়রা।

ইতিমধ্যেই রেলের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে গেছেন। শুরু হয়েছে উদ্ধারকাজ। স্থানীয়রাও হাত লাগিয়েছেন। এদিকে ক্রমে সন্ধে নামায় উদ্ধারকাজে সমস্যা বেড়েছে।

কীভাবে এই দুর্ঘটনা ঘটল তার কারণ এখনও স্পষ্ট নয়। তবে রেল কর্তৃপক্ষ আপাতত উদ্ধারকাজেই জোর দিচ্ছেন। তদন্ত পরে হবে।

যাত্রীদের দুর্ঘটনাগ্রস্ত কামরা থেকে সরিয়ে আনাই এখন প্রধান কাজ। কামরা থেকে আর্তনাদের শব্দও পাওয়া যাচ্ছে। অনেক যাত্রী দুর্ঘটনার পর নিজেরাই চেষ্টা করে বেরিয়ে আসেন কামরা থেকে। লাইনের ধারের ফাঁকা মাঠে অনেকে এসে বসে পড়েন।

সকলের মুখেই ভয়ংকর আতঙ্কের ছাপ। এই মানসিক ধাক্কা থেকে বেরিয়ে আসতে পারেননি অনেকেই। এদিকে ঠান্ডাও যথেষ্ট রয়েছে।

এদিকে অ্যাম্বুলেন্স তৈরি রাখা হয়। দ্রুত আশপাশের হাসপাতালে পাঠানোর প্রস্তুতিও নেওয়া হয়। রেলের লাইনে কোনও সমস্যা ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। ক্ষয়ক্ষতি এখনও স্পষ্ট নয়।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button