National

ফের রেল দুর্ঘটনা, লাইনচ্যুত ১২টি কামরা

যাত্রী নিয়ে ছুটে যাচ্ছিল হাওড়া-নিউ দিল্লি পূর্বা এক্সপ্রেস। মধ্য রাত। নিঝুম রাতে ট্রেনের গতি ছিল যথেষ্ট। অনেক যাত্রীই তখন নিদ্রামগ্ন। সেই সময় আচমকাই থরথর করে কেঁপে ওঠে ট্রেন। বিকট শব্দও হয়। যাত্রীরা অনেকেই নিজের জায়গা থেকে পড়ে যান। উল্টে যান। লাইনচ্যুত হয় পূর্বা এক্সপ্রেসের ১২টি কামরা। লাইনচ্যুত হওয়ার পর ট্রেনটি দাঁড়িয়ে পড়ে। তখন ঘড়ির কাঁটায় রাত ১টা।

ঘটনাটি ঘটে কানপুরের কাছে রোমা ইন্ডাস্ট্রিয়াল এস্টেটে। এমন এক ভয়ংকর দুর্ঘটনার পরও একটাই রক্ষে যে ১৩ জন যাত্রী গুরুতর আহত হলেও কোনও হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনার পরই দ্রুত সেখানে ছুটে যান রেলের আধিকারিকরা। পৌঁছয় উদ্ধারকারী দল। ১৫টি অ্যাম্বুলেন্স হাজির হয়। তাতেই আহত যাত্রীদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্য যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে আনা হয়। বেশ কয়েকজনের প্রাথমিক চিকিৎসার দরকার পড়ে। ঘটনার জেরে যাত্রীদের চোখে মুখে ছিল আতঙ্কের ছাপ।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

যাত্রীদের গন্তব্য পৌঁছতে রিলিফ ট্রেন দেয় রেল কর্তৃপক্ষ। এদিকে গুরুত্বপূর্ণ এই রেল রুটে দুর্ঘটনার জেরে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। এই লাইন ধরে অনেক দূরপাল্লার গাড়ি রাতে ছুটে যায়। সেসব গাড়ি আগেই দাঁড় করিয়ে দেওয়া হয়। অন্য লাইন দিয়ে তাদের পাস করানোর বন্দোবস্ত হয়। ৫টি ট্রেনকে এভাবেই পাশ করানো হয়। ১২টি ট্রেন বাতিল করা হয়। দুর্ঘটনার কারণ এখনও পরিস্কার নয়। রেলের তরফে তদন্ত শুরু হয়েছে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *