Monday , February 17 2020
India National Field Hockey Team
ফাইল : নিউজিল্যান্ডকে গোলের মালা পরাল ভারত, ছবি - আইএএনএস

নিউজিল্যান্ডকে গোলের মালা পরিয়ে প্রতিশোধ নিল ভারত

লিগ পর্যায়ে ২-১ গোলে কিউয়িদের কাছে হারতে হয়েছিল ভারতীয় দলকে। ফাইনালে সেই নিউজিল্যান্ডকে পেয়ে সুযোগ ছিল প্রতিশোধ নেওয়ার। সেটাই করল ভারত। তাও আবার একদম নাটকীয় ভঙ্গিতে। গুণে গুণে ৫টা গোল দিল নিউজিল্যান্ডকে। ৫-০ ব্যবধানে জিতে অলিম্পিক টেস্ট ইভেন্টসও জিতে নিলেন হরমনপ্রিত সিংরা।

ভারত ও নিউজিল্যান্ড, ২ দলই অত্যন্ত সাবধানে শুরু করে। তবে ৭ মিনিটের মাথায় একটি পেনাল্টি কর্নার পায় ভারত। সেই সুযোগ হাতছাড়া হতে দেননি অধিনায়ক হরমনপ্রিত সিং। এই যে ভারত গোল পেয়ে যায় তারপর থেকে তারা ক্রমশ খেলার ওপর তাদের আধিপত্য বাড়িয়েছে। গোটা মাঠ জুড়ে দাপানো শুরু করেছে। অন্যদিকে ক্রমশ পিছু হঠতে থাকে নিউজিল্যান্ড। পাল্টা আক্রমণের যে চেষ্টা তারা করেছে তা সহজই রুখে দিয়েছে ভারত।

প্রথম কোয়ার্টারে ১ গোলে এগিয়ে থেকে তারপর খেলার শেষ পর্যন্ত আরও ৪টি গোল করে ভারত। ১৮ মিনিটে সামশের সিং, ২২ মিনিটে নীলকান্ত শর্মা, ২৬ মিনিটে গুরসাহিবজিত সিং এবং ২৭ মিনিটে মনদীপ সিং গোল করেন। বাকি খেলায় নিউজিল্যান্ড তাদের রক্ষণ সামলাতেই ব্যস্ত হয়ে পড়ে। তাদের কাউন্টার অ্যাটাকে তেমন ধার ছিলনা। ফলে ভারতের রক্ষণভাগ তা হেলায় রুখে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *