Health

করোনা ঢেউ না আটকালে আরও লক্ষ মৃত্যু হবে, দাবি বিখ্যাত ভাইরোলজিস্টের

করোনার ঢেউ যদি ফের আসে তবে আরও ১ লক্ষ মানুষের প্রাণ কাড়বে এই মারণ রোগ। এমনই হাড় হিম করা দাবি করলেন বিখ্যাত জার্মান ভাইরোলজিস্ট।

করোনা নিয়ে ভারতে এখন অধিকাংশ মানুষের মধ্যেই একটা গা ছাড়া ভাব দেখা যাচ্ছে। অনেকেই টিকা নেওয়ার পর করোনাবিধি মানা প্রায় ছেড়েই দিচ্ছেন। মুখে মাস্ক দেওয়া যে উচিত সেকথা প্রায় ভুলতে বসেছেন অনেকে। কিন্তু বিশেষজ্ঞেরা এখানেই বারবার সতর্ক করে চলেছেন।

ইতিমধ্যেই ইউরোপ জুড়ে হুহু করে বাড়ছে করোনা। নতুন করে জারি হচ্ছে বিধিনিষেধ। রাশিয়া, ফ্রান্স, জার্মানি সহ বিভিন্ন দেশ ফের করোনা সংক্রমণের বাড়বাড়ন্তে কাবু।

যদি করোনার চতুর্থ ঢেউ রুখে না দেওয়া যায় তাহলে কিন্তু আরও ১ লক্ষ মানুষের প্রাণ কাড়বে এই মারণ রোগ। এমনই দাবি করেছেন জার্মানির স্বনামধন্য ভাইরোলজিস্ট ক্রিশ্চিয়ান দ্রোসেন।

দ্রোসেন সতর্ক করে জানিয়েছেন, চতুর্থ ঢেউ রুখতে যদি এখনই কিছু না করা হয় তাহলে কিন্তু তা ছারখার করে ১ লক্ষের ওপর মানুষের প্রাণ কেড়ে নেবে। তিনি সতর্ক করে এটাও জানিয়েছেন, এটা এখন আপৎকালীন পরিস্থিতি। অবিলম্বে কিছু পদক্ষেপ করতে হবে।

জার্মানিতে চতুর্থ ঢেউ আছড়ে পরার পরিস্থিতি তৈরি হয়েছে। চিকিৎসকদের একাংশ জানাচ্ছেন এই চতুর্থ ঢেউয়ের প্রভাব অন্য ঢেউগুলির চেয়েও ভয়ংকর হতে পারে।

ইতিমধ্যেই জার্মানিতে রেকর্ড ভেঙেছে সংক্রমণ। সেখানে একদিনে ৪০ হাজার মানুষ সংক্রমিত হয়েছেন। যা একদিনে জার্মানিতে করোনা সংক্রমণে নতুন রেকর্ড গড়েছে। সবচেয়ে বেশি সংক্রমণ ধরা পড়েছে স্যাক্সোনিতে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button