National News
করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সচেতনতা প্রসার, ছবি - আইএএনএস

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়ল

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কেরালায় একই পরিবারের ৫ জনের দেহে নতুন করে মিলেছে করোনা ভাইরাস। ফলে আক্রান্তের সংখ্যা আরও বাড়ল। ভারতে এখন করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৯। এছাড়া অনেক জায়গায় করোনা সন্দেহে ইতিমধ্যেই আলাদা করে পরীক্ষা করা হচ্ছে অসুস্থদের। তাঁদের রক্ত পরীক্ষাও হচ্ছে। প্রবল উদ্বেগ ছড়িয়েছে করোনা নিয়ে।

কেরালায় নতুন করে যে ৫ জনের দেহে করোনা ভাইরাসের খোঁজ মিলেছে তাঁদের ৩ জন ইতালি থেকে ফিরেছিলেন, কিন্তু সেকথা বিমানবন্দরে জানাননি। ফলে তাঁদের পরীক্ষা করা হয়নি। করোনা ভাইরাসে এখনও পর্যন্ত বিশ্ব জুড়ে ১ লক্ষের ওপর মানুষ আক্রান্ত। তাঁদের মধ্যে প্রায় সাড়ে ৩ হাজার মানুষের মৃত্যু হয়েছে। চিনের পর ইতালিতেই মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

এখনও পর্যন্ত ৯৩টি দেশে করোনা ভাইরাসে সংক্রমিতদের খোঁজ মিলেছে। অরুণাচল প্রদেশে পর্যটকদের আনাগোনা সারা বছর লেগে থাকে। অরুণাচল সরকার আপাতত বিদেশি পর্যটকদের সে রাজ্যে ঢোকায় নিষেধাজ্ঞা জারি করেছে। ভারত সরকারের তরফেও চিন, ইতালি, দক্ষিণ কোরিয়া, ইরান ও জাপানে যেতে নিষেধ করা হয়েছে।

দিল্লিতে করোনা উদ্বেগ এতটাই যে সেখানকার বিভিন্ন দর্শনীয় স্থানে পর্যটক সমাগম উল্লেখযোগ্যভাবে কমে গেছে। রবিবার আন্তর্জাতিক নারী দিবসে যেখানে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া-র তরফে দেশের বিভিন্ন দর্শনীয় স্থানে মহিলাদের বিনামূল্যে প্রবেশ ঘোষণা করা হয়, সেখানে সেই সুযোগ কাজে লাগাতে মহিলাদেরও ভিড় নেই। কারণ একটাই, করোনা ভাইরাস সংক্রমণের ভয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *