Health

ভারতে করোনা আক্রান্ত কোথায় কতজন জানালেন স্বাস্থ্যমন্ত্রী

ভারতের কেরালা, তেলেঙ্গানা ও দিল্লিতে করোনা ভাইরাসে আক্রান্ত পাওয়া গিয়েছিল। শুরুটা হয়েছিল কেরালার ৩ ছাত্রকে দিয়ে। সেই করোনা আক্রান্ত এখন সারা ভারতে বেড়ে দাঁড়াল ২৫-এ। যারমধ্যে ৯ জন ভারতীয় ও ১৬ জন বিদেশি। বিদেশিদের অধিকাংশই ইতালির নাগরিক। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী হর্ষ বর্ধন জানান, ভারতে এখনও পর্যন্ত ২৮ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গিয়েছে। যারমধ্যে ৩ জন কেরালার বাসিন্দা করোনায় আক্রান্ত হওয়ার পর এখন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ফলে আপাতত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ জন।

ভারতে যে ২৫ জনের দেহে করোনা ভাইরাসের খোঁজ মিলেছে তার মধ্যে ১৬ জন বিদেশির প্রত্যেকেই ইতালির নাগরিক। সকলেই বেড়াতে ভারতে এসেছেন। প্রসঙ্গত ইউরোপে করোনা ভাইরাসের কবলে সবচেয়ে বেশি পড়েছে ইতালি। সেখানে মৃতের সংখ্যা ৫২ জন। ২ হাজারের ওপর আক্রান্ত। এদিকে ভারতে ১৬ জন ইতালীয় বাদ দিলে করোনায় আক্রান্ত ১ জন দিল্লির বাসিন্দা, ১ জন তেলেঙ্গানার, ৬ জন আগ্রার। এর বাইরে ইতালীয় পর্যটকদের একটি দলের ভারতীয় গাড়ির চালক জয়পুরে করোনায় আক্রান্ত।

কীভাবে ছড়িয়েছে ভারতে করোনা আক্রান্ত? স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, দিল্লিতে যে ব্যক্তি করোনায় আক্রান্ত হন তাঁর থেকেই আগ্রায় তাঁর পরিবারের ৬ জন এই ভাইরাসের কবলে পড়েছেন। অন্যদিনে ইতালি থেকে আসা ১ জন পর্যটক করোনা আক্রান্ত হয়েই আসেন। তাঁর থেকেই তাঁর সঙ্গে আসা তাঁর স্ত্রী ও ইতালীয় পর্যটক দলের সকলে এই ভাইরাসে আক্রান্ত হন। এদিকে কারা কারা ভারতে করোনা আক্রান্তদের কাছাকাছি কাটিয়েছেন তাঁদেরও তালিকা তৈরি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button