Entertainment

অমিতাভ বচ্চন প্রায়ই হাতে ২টি ঘড়ি পরেন, কেন জানেন

কিংবদন্তি বলিউড তারকা অমিতাভ বচ্চনের এক অদ্ভুত অভ্যাসের কথা অনেকের জানা। তিনি হাতে ২টি ঘড়ি পরতে পছন্দ করেন। পিছনে বিশেষ কারণও রয়েছে।

অমিতাভ বচ্চন হাতে ২টি ঘড়ি পরেন। একটু অবাক শোনাচ্ছে কি? কিন্তু এটাই ঘটে। সাধারণভাবে তাঁর হাতে ২টি ঘড়ি শোভা পায়। একটা ঘড়িতেই তো সময় দেখা যায়। তাহলে ২টি ঘড়ির কি দরকার? অমিতাভ বচ্চনের ২টি ঘড়ি কিন্তু ২ রকম সময় দেখায়। আর ঠিক সেজন্যই তিনি ২টি ঘড়ি ব্যবহার করে থাকেন।

সাধারণভাবে মানুষ একটাই ঘড়ি পরেন। বলিউড তারকারাও হাতে একটাই ঘড়ি পরেন। শাহরুখ খানের তো বিশ্বের মহার্ঘ্য সব ঘড়ির সংগ্রহ রয়েছে, কিন্তু তিনিও হাতে একটিই ঘড়ি পরেন।

অমিতাভ বচ্চনের কিন্তু এই হাতে ২টি ঘড়ি পরার আজব অভ্যাসের কথা বলিউডে যথেষ্ট প্রচলিত। অমিতাভ বচ্চন এই ২টি ঘড়ি পরেন তাঁর পরিবারের সদস্যদের কথা মাথায় রেখে।

একটি ঘড়িতে তখন ভারতে কটা বাজে সেটা দেখায়। যেটা সাধারণ ভারতীয় নাগরিকদের সকলের ঘড়িতেই দেখায়। অন্য ঘড়িটির অবশ্য সময় মাঝে মাঝেই বদলে যেতে থাকে।


অমিতাভের পরিবারের কেউ বিদেশে থাকলে সেই দেশের স্থানীয় সময় ওই দ্বিতীয় ঘড়িতে সেট করা থাকে। যাতে অমিতাভ বচ্চন সহজেই দেখে নিতে পারেন ওই সময় সেই দেশে কটা বাজে। এটা তাঁর অনেক পুরনো অভ্যাস।

তবে যখন বাড়ির কেউ বিদেশে থাকেন তখনই তিনি হাতে ২টি ঘড়ি পরেন। ‘বুঢঢা হোগা তেরা বাপ’ নামে একটি সিনেমায় অভিনয় করেছিলেন অমিতাভ। সেই সিনেমার প্রথম দিনের শ্যুটিংয়ে যখন অমিতাভ বচ্চন সেটে পৌঁছন তখন সিনেমার পরিচালক লক্ষ্য করেন অমিতাভের হাতে ২টি ঘড়ি। তিনি সিদ্ধান্ত নেন এটাই থাকবে সিনেমা জুড়ে। ওই সিনেমায় অমিতাভের হাতে সবসময় ২টি ঘড়ি দেখা গিয়েছিল।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button