Entertainment

তাঁকে লেখা অমূল্য চিঠি ফাঁস করলেন অমিতাভ

অভিষেক বচ্চনের ছোট বেলার একটি চিঠি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন অমিতাভ বচ্চন। অভিষেক বচ্চনের হাতের লেখা তখন বাচ্চাদের মত। তিনি তখন বালকই। বাবাকে অনেক দিন না দেখতে পাওয়ার যন্ত্রণাটা চিঠিতে ব্যক্ত হয়েছে। সঙ্গে বাবার অবর্তমানে বাড়িতে উপস্থিত একমাত্র পুরুষ তিনি। তাই মা ও দিদিকে দেখার দায়িত্ব তিনি সামলাচ্ছেন বলেও বাবাকে জানানো হয়েছে চিঠিতে। সেই চিঠি বাবার কাছেও যে কতটা অমূল্য এতদিন ধরে তা সযত্নে আগলে রাখা থেকেই স্পষ্ট।

ইংরাজিতে লেখা সেই চিঠিতে লেখা আছে, বাবা, তুমি কেমন আছ? আমি তোমায় মিস করছি। তাড়াতাড়ি বাড়ি এস। চিন্তা নেই। আমি বাড়ির, মায়ের ও শ্বেতা দিদির খেয়াল রাখছি। মাঝেমাঝে দুষ্টুমিও করছি। এই চিঠি তখন লেখা যখন অভিষেক বচ্চন ছোট। চিঠি লেখা কারণ সে সময়ে যোগাযোগের মাধ্যম এত শক্তিশালী ছিলনা। চিঠি ছিল দূরে থাকা আপনজনের খবর নেওয়ার অন্যতম মাধ্যম।

Amitabh Bachchan
অমিতাভ বচ্চনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা চিঠি, ছবি – সৌজন্যে – ট্যুইটার – @SrBachchan

অমিতাভ চিঠিটি পোস্ট করে লিখেছেন, তিনি তখন একটি লম্বা শ্যুটিং শিডিউলে বাড়ির বাইরে। দীর্ঘদিন বাড়ি থেকে দূরে। সেই সময় অভিষেক তাঁকে এই চিঠিটি লেখেন। একটি নোটবুকের ছেঁড়া পাতায় লেখা সেই চিঠি এই বৃদ্ধ বয়সেও আগলে রেখেছেন অমিতাভ। হয়তো সন্তানদের এমন অনেক স্মৃতিই তিনি আগলে রেখেছেন আর পাঁচজন বাবা-মায়ের মত। সন্তানদের ফেলে আসা সময়ের কিছু এমন আপাত ছোটখাটো বিষয় বাবা-মায়ের কাছে চিরদিনের হয়ে থাকে। তেমনই একটি চিঠি এদিন সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করলেন এক গর্বিত বাবা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button