Entertainment

নতুন ইতিহাস, অমিতাভ বচ্চন বুঝিয়ে দিলেন কেন তিনি কিংবদন্তি

অমিতাভ বচ্চন এমন একটা নাম যা বলিউডের অভিভাবকের স্থানে বসে আছে। এমন একটা নাম যিনি অভিনয়টাকে হাতের তালুর মত বোঝেন। এমন একজন যিনি এখনও প্রতিটি শটে একশো শতাংশ আন্তরিকতা ঢেলে দেন। তিনি ফের ইতিহাস গড়লেন। একটানা কোনও কাট ছাড়াই ১৪ মিনিটের একটি শট দিলেন বিগ বি। ১৪ মিনিট মানে একটি সিনেমায় বিশাল সময়। এতটা সময় একটানা কোনও কাট ছাড়া অভিনয় করে যাওয়া সব অভিনেতার কম্ম নয়। অমিতাভ বচ্চনের এমন এক কীর্তির পর গোটা সেট তাঁর এই প্রতিভা দেখে বাকরুদ্ধ হয়ে যায়। তারপর হাততালিতে ফেটে পড়ে।

‘চ্যাহরে’ নামে একটি থ্রিলার সিনেমার শুটিংয়ের শেষ দিন ছিল। প্রযোজক আনন্দ পণ্ডিত নিজে উপস্থিত ছিলেন সেটে। অমিতাভ বচ্চন শট দিচ্ছেন। ১৪ মিনিটের একটি লম্বা শট। হতেই পারত যে তার মাঝে কাট করে ফের পরের অংশ নেওয়া। কিন্তু অমিতাভ বচ্চন হয়তো মনে মনে ঠিক করেই এসেছিলেন এটা তিনি টানা দেবেন। করেনও তাই। তাঁর সেই কণ্ঠস্বর আর নিখুঁত অভিনয় ছাড়া আর কোনও শব্দ ছিলনা। স্পট বয় থেকে পরিচালক সকলেই অবাক হয়ে দেখছিলেন বলিউডে কেন অমিতাভ বচ্চন কিংবদন্তি। টানা ১৪ মিনিটের শট কোনও ভুল ছাড়া শেষ করেন বিগ বি।

অমিতাভ বচ্চনের এই অসামান্য অভিনয় ক্ষমতা সামনে আসার পর অস্কার জয়ী সাউন্ড রেকর্ডিস্ট রেসুল পুকুট্টি ট্যুইটে লেখেন, অমিতাভ বচ্চন ভারতীয় সিনেমায় ফের ইতিহাস গড়লেন। যেভাবে তিনি ১৪ মিনিট টানা শট দিলেন তাতে অমিতাভ বচ্চনকে বিশ্বের অন্যতম সেরা অভিনেতা বলেও ব্যাখ্যা করেন রেসুল। তার উত্তরও দেন অমিতাভ। বিনয়ের সঙ্গেই বিগ বি জানিয়েছেন, রেসুল আপনি আমাকে অনেক বেশি বাহবা দিয়ে ফেলেছেন। এতটা আমার প্রাপ্য নয় বা আমার ক্ষমতার মধ্যেও পড়েনা। এর মধ্যে দিয়ে এদিন ফের একজন কিংবদন্তি বুঝিয়ে দিলেন তিনি কত বড় মাপের একজন মানুষ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button