Sports

সোনায় মোড়া ইতিহাস, প্যারাঅলিম্পিকস থেকে ফের সোনা ভারতের

রবিবারই শেষ দিন প্যারাঅলিম্পিকসের আসরের। সেদিনও ভারতের ঝুলিতে এল সোনার পদক। ফের বেজে উঠল ভারতের জাতীয় সঙ্গীত। যা গর্বিত করল দেশবাসীকে।

প্যারাঅলিম্পিকসের আসরে ভারত এবার ইতিহাস লিখল। এত পদকপূর্ণ আসর তারা এর আগে কখনও কাটায়নি। রবিবারই শেষ দিন প্যারাঅলিম্পিকসের।

এদিনও একটি সোনা এল ভারতের ঘরে। এদিন সোনার পদক জিতে নিলেন কৃষ্ণ নাগর। হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি হাসেন কৃষ্ণ।

ব্যাডমিন্টনে গত শনিবারই একটি সোনা এসেছে প্রমোদ ভগতের হাত ধরে। রবিবার ফের সেই ব্যাডমিন্টন থেকেই এল সোনার পদক। কৃষ্ণ নাগর এদিন ফাইনালে হারিয়ে দেন হংকংয়ের চু মার কাই-কে।

এদিন প্রথম সেট ২১-১৭ পয়েন্টে জেতেন কৃষ্ণ। কিন্তু দ্বিতীয় সেটে চু তাঁকে হারিয়ে দেন ১৬-২১ পয়েন্টে। ফলে তৃতীয় ও শেষ সেট হয়ে যায় মরণবাঁচন লড়াই। এই সেটে ২১-১৭ পয়েন্টে জেতেন কৃষ্ণ। ফলে শেষ হাসি হাসেন তিনি।

প্যারাঅলিম্পিকসের শেষ দিনেও ভারতের ঝুলিতে এই সোনা দেশকে এই আসর থেকে ৫টি সোনার পদক এনে দিল। যা এখনও পর্যন্ত কোনও অলিম্পিকসের আসর থেকে পায়নি ভারত।

ভারত এদিন একটি রূপোও জিতে নিয়েছে ব্যাডমিন্টন থেকে। সব মিলিয়ে ভারত পদক তালিকায় ২৪ নম্বরে চলে এসেছে। সংগ্রহ মোট ১৯টি পদক। যার মধ্যে রয়েছে ৫টি সোনা, ৮টি রূপো এবং ৬টি ব্রোঞ্জ। যা এখনও পর্যন্ত ভারতের সেরা পারফরমেন্স।

সামার অলিম্পিকসে সর্বকালের সেরা পারফরমেন্স দেখানোর পর এবার প্যারাঅলিম্পিকসেও দেশের ক্রীড়াক্ষেত্রের উজ্জ্বল ভবিষ্যতের স্বাক্ষর রাখল ভারত।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button